বাংলাদেশের ১১ ক্রিকেটারকে নিয়ে আফগানদের আলাদা পরিকল্পনা

খেলা ডেস্ক


অক্টোবর ০৭, ২০২৩
০২:২৫ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৭, ২০২৩
০২:২৫ পূর্বাহ্ন



বাংলাদেশের ১১ ক্রিকেটারকে নিয়ে আফগানদের আলাদা পরিকল্পনা


আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। ধর্মশালায় সেই ম্যাচ শুরুর আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন আফগানিস্তান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি। সেখানে জানিয়েছেন নিজেদের ভাবনার কথা।

নতুন ব্যাটসম্যান তানজিদ হাসানকে নিয়ে কি কোনো কাজ করেছেন তারা? যদি কাজ করেই থাকেন, তাহলে ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলতে আসা তানজিদকে নিয়ে তাদের পরিকল্পনা কী?

এই প্রশ্নের উত্তরে হাসমতউল্লাহ বলেছেন, ‘দেখুন, এটা আমি আগেও বলেছি যে আগামীকাল আমরা বাংলাদেশের বিপক্ষে খেলব।’

এরপর হাসমতউল্লাহ যোগ করেন, ‘আমরা যেহেতু ভিডিওতে তাদের সব খেলোয়াড়ের শক্তি আর দুর্বলতা দেখেছি, তাই আলাদাভাবে প্রত্যেক খেলোয়াড়ের বিপক্ষেই পরিকল্পনা আছে। নির্দিষ্ট কোনো খেলোয়াড়কে আমরা নিশানা বানাচ্ছি না। আমরা তাদের ১১ জন খেলোয়াড়ের বিপক্ষে খেলব এবং এদের সবার বিপক্ষেই ভালো খেলতে হবে আমাদের।’

সংবাদ সম্মেলনে হাসমতউল্লাহকে প্রশ্ন করা হয় তামিম ইকবালকে নিয়েও। শেষ মুহূর্তের নাটকীয়তায় বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েন এই ওপেনার। তামিমের মতো অভিজ্ঞ একজন খেলোয়াড় না থাকায় আফগানরা কিছুটা হলেও নির্ভার হয়েছেন কি না!

এই প্রশ্নের উত্তরে আফগানিস্তানের অধিনায়ক বলেছেন, ‘আমি আগেও বলেছি, আমরা বাংলাদেশের বিপক্ষে খেলছি, কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের বিপক্ষে নয়। আগামীকাল বাংলাদেশের যে খেলোয়াড়েরা খেলবে, তাদের নিয়েই ভাবতে হবে।’


এএফ/০৭