টসে হার ভারতের, আগে ব্যাট করবে অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক


অক্টোবর ০৮, ২০২৩
০২:৩৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৮, ২০২৩
০২:৩৫ অপরাহ্ন



টসে হার ভারতের, আগে ব্যাট করবে অস্ট্রেলিয়া


বিশ্বকাপের চতুর্থ দিনে আজ মাঠে নামছে স্বাগতিক ভারত। শুরুতেই পরাশক্তি অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে তারা। হাইভোল্টেজ এই ম্যাচে টসভাগ্যে হেসেছে অস্ট্রেলিয়া। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অজি ক্যাপ্টেন প্যাট কামিন্স।

ম্যাচটা চেন্নাইয়ে বলেই তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। লড়াইটা হবে ভারতের বিশ্বসেরা ব্যাটিংয়ের সঙ্গে অস্ট্রেলিয়ার দুর্দান্ত পেস আক্রমণের। অবশ্য চেন্নাইয়ের প্রচণ্ড গরমে অসি পেস ব্যাটারি নিজেদের কতটুকু মেলে ধরতে পারে, সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। 

ঘরের মাঠে বিশ্বকাপ যাত্রা শুরুর আগেই দুঃসংবাদ পেয়েছে ভারতীয় শিবির। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটার শুভমান গিল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ে প্রথম ম্যাচে নেই তিনি। তার বদলে ওপেনিংয়ে আনা হয়েছে ঈশান কিষানকে।

বৃহস্পতিবার অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া। যদিও একাদশে আছেন তিনি। ঈশান ওপেনিংয়ে আসায় মিডল অর্ডারে এসেছেন শ্রেয়াস আইয়ার। একাদশে নেই সূর্যকুমার যাদব। 

ভারতের একাদশ: রোহিত শর্মা, ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ক্যামেরুন গ্রিন, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।


এএফ/০৯