ডাচদের বিপক্ষেও কিউইদের বড় জয়

খেলা ডেস্ক


অক্টোবর ০৯, ২০২৩
১০:২৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৯, ২০২৩
১০:২৮ অপরাহ্ন



ডাচদের বিপক্ষেও কিউইদের বড় জয়


দুইয়ে দুই। বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিলো নিউজিল্যান্ড। দুটোই বড় জয়। ইংল্যান্ডকে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ৯ উইকেটে হারানোর পর আজ নেদারল্যান্ডকে তারা হারিয়েছে ৯৯ রানের বড় ব্যবধানে। হায়দরাবাদের ম্যাচে টপ অর্ডারদের অবদানে তাদের সামনে জয়ের জন্য ৩২৩ রানের কঠিন লক্ষ্যই দিয়েছিল কিউইরা।

ওই মিশনে নেমে মিচেল স্যান্টনারের বোলিং তোপে কলিন অ্যাকারম্যানে ৭৩ বলে ৬৯ রানের ঝলমলে হাফসেঞ্চুরির পরও ২২৩ রানে থেমেছে ডাচরা। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ হারল স্কট এডওয়ার্ডসের দল। আগের ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছিল তারা।

বিশ্বকাপে রান উৎসব চলছেই রাচিন রবীন্দ্রর ব্যাটে। ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে করেছিলেন অপরাজিত সেঞ্চুরি। দুর্দান্ত ছন্দটা ধরে রেখে এবার হাফসেঞ্চুরি করলেন নিউজিল্যান্ডের এই ব্যাটার। নেদারল্যান্ডসের বিপক্ষে ৫১ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন রবীন্দ্র। ৩টি চার এবং ১টি ছক্কায় হাফসেঞ্চুরিটি করে তালবুন্দী হয়েছেন স্কট এডওয়ার্ডসের হাতে।

হায়দরাবাদের ম্যাচে রান পেয়েছেন কিউই টপ অর্ডারের পাঁচ ব্যাটারই। ৮০ বলে ৭টি চার এবং ২ ছক্কায় সর্বোচ্চ ৭০ রান করেছেন উইল ইয়াং। হাফসেঞ্চুরি করেছেন এই ম্যাচের অধিনায়ক টম লাথামও। ৬টি চার এবং ১টি ছক্কায় ৪৬ বলে ৫৩ রান করেছেন তিনি। মারকুটে ড্যারিল মিচেলের ব্যাটের অবদান ৫টি চার এবং ২টি ছক্কায় ৪৮ রান।

ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করা ডেভন কনওয়ে এবার ফিরেছেন ৪০ বলে ৩২ রান করে। টপ অর্ডারের পাঁচ ব্যাটারের সঙ্গে শেষ দিকে মিচেল স্যান্টনারের ১৭ বলে ৩৬* রানের ঝড়ে ৭ উইকেটে ৩২২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আরিয়ান দত্ত, পল ফন মেকেরেন এবং ফন ডার মারউই।

৩২২ রান তাড়া করতে নেমে ১২ রান করে আউট হন আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান বিক্রমজিত সিং। তাঁর বিদায়ের পর মিচেল স্যান্টনারদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডাচরা। বড় কোনো জুটিও তাতে গড়ে না ওঠায় অ্যাকারম্যানের দুর্দান্ত হাফসেঞ্চুরিটার পরও তাই জয়ের পথে হাঁটতে পারেনি ডাচরা। পাঁচ উইকেট নিয়ে নেদারল্যান্ডস ইনিংসে ধ্বস নামিয়েছেন এই বাঁহাতি স্পিনার। -ক্রিকইনফো


এএফ/১৫