রোহিত তাণ্ডবে লণ্ডভণ্ড রশিদরা

খেলা ডেস্ক


অক্টোবর ১১, ২০২৩
০৯:৫৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১১, ২০২৩
০৯:৫৯ অপরাহ্ন



রোহিত তাণ্ডবে লণ্ডভণ্ড রশিদরা


রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে আফগানিস্তানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে ভারত। দিল্লির ম্যাচে রোহিত শর্মার দলের জয় ৮ উইকেটে। ১৩১ রানের রেকর্ড গড়া বিস্ফোরক শতরানে বিশাল এ জয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রোহিত। ৮৪ বলে ১৬টি চার এবং ৫টি ছক্কায় ১৩১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন ভারত অধিনায়ক।

আফগানিস্তানের বিপক্ষে তিন অঙ্কের স্কোর ছুঁয়ে বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির অনন্য কীর্তিও গড়েছেন রোহিত। অধিনায়কের বিস্ফোরক ব্যাটিংয়ে আফগানদের ২৭২ রান ৯০ বল বাকি থাকতে ছাড়িয়ে গেছে ভারত।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬৩ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়ে আফগানিস্তান। অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি এবং আজমত উল্লাহ ওমরজাইয়ের ব্যাটে চাপ প্রশমিত করে তারা দারুণভাবে ম্যাচেও ফেরে।

চতুর্থ উইকেট এ দুজনের শতরানের জুটিতে ৩৪.২ ওভারে ৩ উইকেটে ১৮৪ রান তুলে ফেলে আফগানিস্তান। ৪টি ছক্কা এবং ২টি চারে ৬৯ বলে ৬২ রান করা ওমরজাইকে বোল্ড করে ১২১ রানের এই জুটি ভাঙেন হার্দিক পান্ডিয়া।

কুলদীপ যাদব এলবিডাব্লিউর ফাঁদে ফেলার আগে ৮৮ বলে ৮ চার এবং ১ ছক্কায় ৮০ রানের কার্যকর ইনিংস খেলেছেন শহীদি। অধিনায়কের বিদায়ের পর দিল্লির ব্যাটিং সহায়ক উইকেটে আর মাত্র ৪৭ রান নিতে পেরেছে আফগানিস্তান।

হাশমত ও আজমত  ছাড়া স্কোর ত্রিশের কোটা পেরোতে পারেননি তাদের আর কোনো ব্যাটার। বিশ্বকাপে নিজের সেরা বোলিংয়ে ৩৯ রানে ৪ শিকার জাসপ্রিত বুমরাহর। ২ উইকেট নিয়েছেন বার্থডে বয় হার্দিক পান্ডিয়া।

ভারতের মতো শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিপক্ষে অরুণ জেটলি স্টেডিয়ামের রানপ্রসবা উইকেটে ২৭২ রান নিয়ে জেতাটা কঠিনই! ওই অসম্ভব কাজ করেও দেখাতে পারেননি রশিদ খান মোহাম্মদ নবী, মুজিব উর রহমানরা। রোহিত শর্মাদের বিস্ফোরক ব্যাটিংয়ে আরেকটি বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আফগানিস্তানকে।এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ হারল তারা। ক্রিকইনফো


এএফ/০৯