ফটো সাংবাদিকদের একেকটি ছবি হয়ে উঠে একেকটি ইতিহাস

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৪, ২০২৩
০২:১১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৪, ২০২৩
০২:১১ অপরাহ্ন



ফটো সাংবাদিকদের একেকটি ছবি হয়ে উঠে একেকটি ইতিহাস
ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নবকমিটির অভিষেকে ইমরান আহমদ


প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছন, ফটো সাংবাদিকদের জীবন অনেক কঠিন। তাদের কাজ অত্যন্ত ঝুঁকি ও গুরুত্বপূর্ণ। তবে ফটো সাংবাদিকরা তাদের কাজে তৃপ্তি এবং আনন্দ পান, যখন তাদের একটি ছবি সমাজের বাস্তব চিত্র তুলে ধরে। ফটো সাংবাদিকদের একটি ছবি এক হাজার শব্দের প্রকাশ। তাদের ছবি সব ভাষায় কথা বলে। একেকটি ছবি হয়ে উঠে একেকটি ইতিহাস। 

শুক্রবার (১৩ অক্টোবর) বিকালে সিলেট মহানগরের জল্লারপাড়স্থ একটি অভিজাত হোটেলে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশেন (বিপিজেএ) সিলেট বিভাগীয় নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। সিলেটের ফটো সাংবাদিকদের সার্বিক সহযোগিতায় তাঁর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে বলে জানান মন্ত্রী ইমরান আহমদ।

বিপিজেএ-এর সদ্য সাবেক সভাপতি শেখ আশরাফুল আলম নাসির ও বর্তমান সভাপতি আব্দুল বাতিন ফয়সলের যৌথ (দুই অধিবেশনে) সভাপতিত্বে এবং বর্তমান সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী,  মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোবারক হোসেন, সিলেট জেলা অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম, জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, সিলেট প্রতিদিনের সম্পাদক সাজলু লস্কর, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু, সিটি কাউন্সিলর শেখ তোফায়েল আহমদ সেফুল ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি নাজমুল হক।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিপিজেএ’র প্রতিষ্ঠাকালীন সভাপতি আতাউর রহমান আতা, বর্তমান সিনিয়র সহসভাপতি ইউসুফ আলী ও সহসভাপতি হুমায়ুন কবির লিটন।অনুূষ্ঠানে পবিত্র কুরআন তিলাওয়াত করেন বিপিজেএ’র নির্বাহী সদস্য এটিএম তুরাব এবং গীতা পাঠ করেন তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পল্লব ভট্টাচার্য্য। স্বাগত বক্তব্য রাখেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক আশকার আমিন লস্কর রাব্বী।

অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপিজেএ’র সহসাধারণ সম্পাদক মো. শাহীন আহমদ, কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস, ক্রীড়া ও সাংস্কৃকিতবিষয়ক সম্পাদক রেজা রুবেল, নির্বাহী সদস্য নুরুল ইসলাম এবং সদস্য মামুন হাসান, নাজমুল কবির পাবেল, দুলাল হোসেন, এ এইচ আরিফ, বেলায়েত হোসেন, আনিস রহমান, শাহ মো. কয়েছ, ইকবাল মুন্সি, এসএম রফিকুল ইসলাম সুজন, শেখ আবদুল মজিদ, আবু বক্কর, শিপন আহমদ, রত্না আহমদ তামান্না, আজমল আলী, আব্দুল খালিক, একরাম হোসেন ও আফতাব উদ্দিন।

এএন/০৮/১৪১০২৩