নিউজিল্যান্ড ক্রিকেট দলকে দালাই লামার আশীর্বাদ

খেলা ডেস্ক


অক্টোবর ২৭, ২০২৩
০৩:০৩ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২৭, ২০২৩
০৩:০৩ পূর্বাহ্ন



নিউজিল্যান্ড ক্রিকেট দলকে দালাই লামার আশীর্বাদ


বৌদ্ধধর্ম গুরু দালাই লামার সঙ্গে দেখা করেছে নিউজিল্যান্ড দল। খেলোয়াড়দের আশীর্বাদসহ আসন্ন ম্যাচের জন্য তাদের শুভকামনা জানান তিব্বতের ধর্মগুরু। বিশ্বকাপে এখন পর্যন্ত বেশ ভালো অবস্থানে আছে নিউজিল্যান্ড। একমাত্র ভারতের বিপক্ষে ম্যাচটা ছাড়া, তাদের কাছে পাত্তা পায়নি কেউই। তবে, টানা খেলায় একটু ক্লান্ত ব্ল্যাকক্যাপরা। তাই তো পরের ম্যাচের আগে ধর্মশালার বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন ঘুরে দেখছেন ক্রিকেটাররা। 

যে কেউ মুগ্ধ হবেন ধর্মশালার সৌন্দর্যে। এর ব্যাতিক্রম হয়নি নিউজিল্যান্ডের ক্ষেত্রেও। তাদের পরবর্তী ম্যাচটিও হবে ধার্মশালায়। তাই সেই সুযোগটাই এবার কাজে লাগালো কিউইরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে ধর্মশালার সৌন্দর্য উপভোগ করতে বের হয়ে পড়ে নিউজিল্যান্ড দল।

কঠোর নিরাপত্তায় তিব্বতের গুরু দালাই লামার সঙ্গে দেখা করতে সকালে রওনা হোন ব্ল্যাকক্যাপরা। ম্যাকলিওডগঞ্জে পৌঁছে বৌদ্ধ ধর্মগুরুর সঙ্গে দেখা করে বেশ কিছুক্ষণ কথা বলেন তারা। খেলোয়াড়দের আশীর্বাদ এবং আসন্ন ম্যাচের জন্য শুভ কামনা জানান দালাই লামা। খেলোয়াড়দের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টও করেন এই ধর্মগুরু।

তিব্বতের ধর্মগুরু সঙ্গে দেখা করার পর নিজেদের অনুভূতির কথা জানান খেলোয়াড়রা।

জেমস নিশাম বলেন, ‘চমৎকার! তার সঙ্গে দেখা করা এবং হ্যান্ডশেক করা অনেক সম্মানের। তাই আমরা এখানে এসে অনেক আনন্দিত।’

এর আগেও টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ধর্মশালায় গিয়েছিল টিম নিউজিল্যান্ড। সেবার দালাই লামার সঙ্গে দেখা করতে চেয়েও পারেননি কেন উইলিয়ামসন। তবে তার সেই ইচ্ছা পূরণ হয়েছে এবার।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসেসিয়েশনের কর্মকর্তা সঞ্জয় শর্মা বলেন, ‘এবার দালাই লামার সঙ্গে দেখা করতে এবং তার আশীর্বাদ নিতে উইলিয়ামসন অনেক বেশি উত্তেজিত ছিল। আজ সে ও তার দল দালাই লামার সঙ্গে দেখা করেছেন এবং তার থেকে আশীর্বাদ চেয়েছেন।’

দালাই লামার সঙ্গে দেখা করার পর ধর্মশালার বেশ কিছু দর্শনীয় স্থান পরিদর্শন করে নিউজিল্যান্ড দল। বিশ্বকাপ মিশনে নিজেদের ষষ্ঠ ম্যাচে শনিবার বাংলাদেশ সময় সকাল ১১টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে কিউইরা।

এইউ/০৫/২৭১০২৩