বেতার সিলেট কেন্দ্রে গীতিকার তালিকাভুক্তির আবেদন আহবান

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৯, ২০২৪
০৩:১১ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৯, ২০২৪
০৩:১১ পূর্বাহ্ন



বেতার সিলেট কেন্দ্রে গীতিকার তালিকাভুক্তির আবেদন আহবান


বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রে তালিকাভুক্ত গীতিকারদের শ্রেণী নির্ধারণ পরীক্ষা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে। আগ্রহী গীতিকারদের নিম্নলিখিত শর্ত সাপেক্ষে আগামী ৩১ মার্চের মধ্যে বিষয়ভিত্তিক পৃথক আবেদনপত্র আঞ্চলিক পরিচালক, বাংলাদেশ বেতার সিলেট বরাবর প্রেরণের জন্য বলা হয়েছে। গীতিকার তালিকাভূক্তকরণ বোর্ডের সদস্য সচিব ও কেন্দ্রের সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আবেদন করতে যা লাগবে

১। তালিকাভুক্ত যেকোন গীতিকারের শ্রেণী নির্ধারনের ক্ষেত্রে নিম্নলিখিত শর্ত প্রযোজ্য হবে।

ক) ‘গ’ থেকে ‘খ’ শ্রেণিতে উন্নয়নের ক্ষেত্রে ‘গ’ শ্রেণিতে তালিকাভুক্ত হওয়ার পর কমপক্ষে ২ (দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে এবং এ সময়ের মধ্যে বেতারে কমপক্ষে ১০ (দশ)টি মৌলিক গান বানীবদ্ধ ও প্রচারিত হতে হবে।

খ) ‘খ’ থেকে ‘ক” শ্রেণিতে উন্নয়নের ক্ষেত্রে ‘খ’ শ্রেণিতে তালিকাভুক্ত হওয়ার পর কমপক্ষে ২ (দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে এবং এ সময়ের মধ্যে বেতারে কমপক্ষে ১০ (দশ)টি মৌলিক গান বানীবদ্ধ ও প্রচারিত হতে হবে।

গ) ‘ক’ থেকে ‘বিশেষ” শ্রেণিতে উন্নয়নের ক্ষেত্রে ‘খ’ শ্রেণিতে তালিকাভুক্ত হওয়ার পর কমপক্ষে ৩ (তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে এবং এ সময়ের মধ্যে বেতারে কমপক্ষে ২০ (বিশ)টি মৌলিক গান বানীবদ্ধ ও প্রচারিত হতে হবে।

* যে সকল তথ্য ও প্রয়োজনীয় কাগজ সংযুক্ত করতে হবে।

২। গীতিকার নির্বাচিত হওয়ার চিঠি ও চুক্তিপত্র (গ,খ,ক শ্রেণী)।

৩। বাংলাদেশ বেতার হতে প্রচারিত গানের পান্ডুলিপি (সুরকার ও শিল্পীর নাম এবং প্রচার তারিখ (সম্ভব হলে)।

৪। আবেদনপত্রে গীতিকারের নাম, পিতার নাম, মাতার নাম, জাতীয় পরিচায়পত্রের ফটোকপি, ফোন নম্বর,পুর্ণাঙ্গ বর্তমান ও স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। 

 অসম্পূর্ণ বা ভুল তথ্য সম্বলিত এবং নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে। 

এএন/০১