যাদুকাটায় মিলল মাটিতে পুঁতে রাখা শিশু সাকিবুলের লাশ

তাহিরপুর প্রতিনিধি


মে ১১, ২০২৪
০৮:৩৩ অপরাহ্ন


আপডেট : মে ১১, ২০২৪
০৮:৩৩ অপরাহ্ন



যাদুকাটায় মিলল মাটিতে পুঁতে রাখা শিশু সাকিবুলের লাশ
নারীসহ আটক ৫


সুনামগঞ্জের তাহিরপুরে যাদুকাটা নদীতে শিশু সাকিবুল হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

নিহত সাকিবুল স্থানীয় একটি কিন্ডারগার্টেনে প্রথম শ্রেণীতে পড়তো। সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোদেরগাঁও গ্রামের কৃষক হারুণ মিয়ার ছেলে। 

আজ শনিবার (১১ মে) ভোরবেলা মোদেরগাঁও গ্রাম থেকে পুলিশ তাদের আটক করে। আটকরা সবাই ওই গ্রামের বাসিন্দা।

সাকিবুল হত্যার ২৩দিন পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এই পাঁচজনকে আটক করতে সক্ষম হোন পুলিশ। এর মধ্যে দুইজন নারী ও তিনজন পুরুষ রয়েছেন। আটককৃতদের মধ্যে সাবিকবুলের আত্মীয় ও প্রতিবেশি রয়েছেন। পুলিশ ধারণা করছে পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকাণ্ডে সংঘটিত হতে পারে। পুলিশ আরো বলছে, আটককৃতদের সঙ্গে নিহত সাকিবুলের পরিবারের মামলাজনিত বিরোধও ছিল। 

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন পাঁচজন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এদেরকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল বুধবার শিশু সাকিবুল তার মাকে জানাই সে আজ স্কুলে যাবে না। এ কথা বলে সাকিবুল বাড়ি থেকে বের হয়। কিন্তু রাত পর্যন্ত ছেলে আর বাড়ি ফিরে আসেনি। পরেরদিন ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল সাতটার দিকে সন্তানের খোঁজে সাকিবুলের পরিবার ছেলে হারানোর বিষয়টি মাইকিং করে জানান। এদিন সকাল আটটার দিকে লোকমুখে শুনতে পায় যাদুকাটা নদীতে মাটির নিচে পুতেঁ রাখা একটি শিশুর হাত-পা দেখা গেছে। এমন খবর পেয়ে সাকিবুলের পরিবার সেখানে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে স্থানীয়দের সহযোগিতায় সাকিবুলের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার দুইদিন পর অজ্ঞাত আসামিদের নামে থানায় হত্যা মামলা দায়ের করেন হারুন মিয়া।


এএইচএম-০১/এএফ-০৮