দ্বিতীয় ধাপে বন্যাদুর্গতদের পাশে শ্রীমঙ্গলের ‘হাজী সেলিম ফাউন্ডেশন’

শ্রীমঙ্গল প্রতিনিধি


আগস্ট ২৪, ২০২৪
০৭:০৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৪, ২০২৪
০৭:০৩ অপরাহ্ন



দ্বিতীয় ধাপে বন্যাদুর্গতদের পাশে শ্রীমঙ্গলের ‘হাজী সেলিম ফাউন্ডেশন’


বন্যার পানিতে ভাসছে মৌলভীবাজার জেলা। তলিয়ে গেছে রাস্তা ঘাট, বাসা-বাড়ি ও রান্না ঘর। জেলার কমলগঞ্জ, রাজনগর, কুলাউড়া ও মৌলভীবাজার সদরসহ অনেক এলাকায় দেখা দিয়েছে খাদ্য সংকট। এ অবস্থায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে শ্রীমঙ্গলের ‘হাজী সেলিম ফাউন্ডেশন’। 

আজ শনিবার  (২৪ আগস্ট) সকালে কমলগঞ্জ উপজেলায়  বন্যাদুর্গ এলাকায় হাজী সেলিম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো: আব্দুল কাদির জিলানীসহ সংগঠনটির সদস্যরা দ্বিতীয় দিনের মত দুর্গত এলাকায় বিপাকে পড়া ৫শত মানুষের হাতে খাদ্যসামগ্রীসহ প্রয়োজনীয় নানা উপকরণ তুলে দেন।

ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, চলতি বছরে আগস্টের বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার পরপরই ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকেরা দুর্গত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেন। এখন পর্যন্ত কমলগঞ্জ, রাজনগর ও মৌলভীবাজার সদরে ৫ লক্ষ টাকার খাদ্য সহায়তা দেন। 

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো:আব্দুল কাদির জিলানী বলেন, ২০১৯ সালে হাজী সেলিম ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও এলাকার পুরানগাঁও এর বাসিন্দা কাতার প্রবাসী হাজী সেলিম। হাজী সেলিম ফাউন্ডেশন চালু করে তিনি সমাজসেবামূলক কাজ শুরু করেন। ২০২২ সালের ভয়াবহ বন্যায়ও তাঁর ফাউন্ডেশন ত্রাণসহায়তা দিয়েছিল। এবারের বন্যায় এখন পর্যন্ত ফাউন্ডেশন থেকে প্রায় পাঁচ লাখ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে। এ কাজ এখনো চলমান। আগামী শনিবার ও রবিবার আরও ১ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রি বিতরণ করা হবে।

কাতারে ব্যবসা করে উপার্জিত টাকায়  ফাউন্ডেশনটি পরিচালিত হচ্ছে। ফাউন্ডেশনটি প্রতিষ্ঠার পর থেকে তিনি নানা মানবিক কাজ করছেন।এ ফাউন্ডেশন দরিদ্র মানুষের চিকিৎসা, ঘর নির্মাণ, ছিন্নমূল শিশুদের শিক্ষা, চিকিৎসা, দরিদ্র পরিবারের মেয়েদের বিয়ে দেওয়া, এতিমদের সহায়তা, পানীয় জলের ব্যবস্থা, মসজিদে সহযোগিতাসহ নানা কার্যক্রম পরিচালনা করেন। বিভিন্ন দুর্যোগেও প্রতিষ্ঠানটি খাদ্যসহায়তাসহ নানা মানবিক কাজ করে থাকে।


জিকে-০১/এএফ-০৮