ধর্মপাশায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

ধর্মপাশা প্রতিনিধি


আগস্ট ২৯, ২০২৪
০৪:৩০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ৩০, ২০২৪
০২:২১ অপরাহ্ন



ধর্মপাশায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ


দেশব্যাপী পদত্যাগের নামে শিক্ষকদের শারীরিকভাবে লাঞ্চিত ও হেনস্তা, জোরপূর্বক পদত্যাগে বাধ্য করার প্রতিবাদে সুনামগঞ্জের ধর্মপাশা বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৯আগস্ট) দুপুরে ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বাদশাগঞ্জ বাজারে এ কর্মসূচি পালিত হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ধর্মপাশা উপজেলার শিক্ষার্থীরা এই  বিক্ষোভ মিছিলের আয়োজন করে। উপজেলার বাদশাগঞ্জ ডিগ্রি কলেজের সামনের সড়ক থেকে  বিক্ষোভ মিছিলটি বের হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

জেগেছে রে জেগেছে রক্তে আগুন লেগেছে, শিক্ষকদের গায়ে হাত তোলা মানিনা মানবনা, শিক্ষকদের হেনস্তা করা চলবে না চলবে না, শিক্ষকদের জোরপূর্বক  পদত্যাগে বাধ্য করা মানি না, মানব না-সহ নানা স্লোগান দেন তারা। 

মিছিলটি বাদশাগঞ্জ বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাদশাগঞ্জ ডিগ্রি  কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ধর্মপাশা উপজেলার শিক্ষার্থী জহিরুল ইসলাম, আজহারুল ইসলাম দীপ্ত, ওলিউজ্জামান সুমন, মোল্লা মাহমুদ হাসান, রিফাত হাসান জনি, আইমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষকরা হচ্ছেন আমাদের পিতা মাতার তুল্য গুরুজন। তাঁরা মানুষগড়ার কারিগর। তাঁদের গায়ে হাত তোলা, হেনস্তা করে জোরপূর্বক করতে বাধ্য করা একটি গুরুতর জঘন্যতম অপরাধ । আমার এহেন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তবে কোনো শিক্ষকের বিরুদ্ধে  যদি অনৈতিক কার্যক্রমে জড়িত থাকার সত্যতা পাওয়া যায় তাহলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জড়িতদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেবেন। এটাই আমাদের দাবি ও প্রত্যাশা 



এসএ/০৪