বিশ্বকাপে খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৬, ২০২৪
০১:৫৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২৪
০১:৫৫ অপরাহ্ন



বিশ্বকাপে খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা

বিশ্বকাপে খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা


ঘরের মাঠের সমর্থকদের সামনেই বিশ্বকাপ খেলার কথা ছিল বাংলাদেশ নারী দলের। তবে নিরাপত্তার শঙ্কায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে করার সিদ্ধান্ত নেওয়া তা আর হচ্ছে না। আইসিসির টুর্নামেন্ট খেলতে তাই আজ দেশ ছেড়েছেন নিগার সুলতানা জ্যোতি-মারুফা আক্তাররা।

আজ সকাল ১০টায় আরব আমিরাতে উদ্দেশে রওনা দিয়েছে বাংলাদেশ দল।

আগামী ৩ অক্টোবর শুরু হতে যাওয়া টুর্নামেন্ট বাংলাদেশের লক্ষ্য জয়খরা কাটানো। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই সেই কাজ করতে চান জ্যোতিরা। সঙ্গে টুর্নামেন্টের সেমিফাইনালেও চোখ রাখছেন বাংলাদেশের অধিনায়ক জ্যোতি।

গত পরশু মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফটোসেশন শেষে সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন জ্যোতি।

তিনি বলেছেন,‘প্রথমত ম্যাচ জিততে চেষ্টা করব। ২০১৪ ছাড়া একটা বিশ্বকাপেও আমরা একটি ম্যাচও জিততে পারিনি। ভালো ক্রিকেট খেলেছি। তবে ভালো ক্রিকেট খেলার কোনো মানে নাই, যদি আপনি ম্যাচ জিততে না পারেন।

প্রথমত চাই ম্যাচ জিততে। দ্বিতীয়ত যখন আমরা ফ্লো পাব, আমার কাছে মনে হয় আমাদের যে দল... অবশ্যই.. সেমিফাইনাল কে না খেলতে চায়।’

বিশ্বকাপে যাওয়ার আগে প্রস্তুতিটাই দারুণ হয়েছে বাংলাদেশের। শ্রীলঙ্কায় ‘এ’ দলের সফরে জাতীয় দলের মোড়কে গিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় সিরিজে জিতেছে বাংলাদেশ। প্রতিপক্ষকে সংক্ষিপ্ত সংস্করণে ৪-১ ব্যবধানে হারানোর সিরিজে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করেছেন ক্রিকেটাররা।

সেই ছন্দটাই এবার বিশ্বকাপে দেখানোর পালা। ১০ দলের টুর্নামেন্ট ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

জিসি / ০২