জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় ‘প্রথম রানার্সআপ’ শ্রীমঙ্গলের বিশ্বপ্রিয়

শ্রীমঙ্গল প্রতিনিধি


অক্টোবর ০৯, ২০২৪
১০:২৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৯, ২০২৪
১০:২৮ অপরাহ্ন



জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় ‘প্রথম রানার্সআপ’ শ্রীমঙ্গলের বিশ্বপ্রিয়


জাতীয় পর্যায়ের আলোকচিত্র প্রতিযোগিতায় ‘ফাস্ট রানার্সআপ’ শিরোপা জিতেছেন শ্রীমঙ্গলের ছেলে বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য। তিনি শ্রীমঙ্গল সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আর্মি আইবিএ ফটোগ্রাফিক সোসাইটি, সিলেট সম্প্রতি ৫ অক্টোবর একটি গ্রাউন্ড ব্রেকিং প্রথম জাতীয় ফটোগ্রাফি ফেস্ট-২০২৪ এর আয়োজন করে। ‘জুলাইয়ের গণহত্যা’ স্মরণে আয়োজিত এ প্রতিযোগিতার নাম ছিল ‘ফাস্ট এআইবিএপিএস ন্যাশনাল ফটোগ্রাফি ফেস্ট’। দিনব্যাপী প্রতিযোগিতা সিলেটের জালালাবাদ ক্যান্টলমেন্ট আর্মি আইবিএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। 

ফটোগ্রাফি ডিএসএলআর, ফটোগ্রাফি মোবাইল, ভিডিওগ্রাফি প্রভৃতি ক্যাটাগরিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফটোগ্রাফি ডিএসএলআর ক্যাটাগরিতে ‘ফাস্ট রানার্সআপ’ এর সম্মাননা অর্জন করেন বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য।

অনুষ্ঠানে অতিথি বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট এবং অন্যান্যা উপহার তুলে দেন।

বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- আর্মি আইবিএ, সিলেট এর সহকারী অধ্যাপক এমডি আলী আশরাফ, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার শেখ আবু সিদ্দিক রোকন, এসিসিএ বাংলাদেশ এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শাওয়ালি উল মনজুর প্রমুখ।

দেশের অন্যতম শীর্ষ অনলাইন গণমাধ্যম ‘বাংলানিউজ টোয়েন্টিফোর ডটক’এর ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন এবং তনুশ্রী গোস্বামীর সন্তান বিশ্বপ্রিয়। এছাড়াও তিনি ন্যাশনাল টি কোম্পানির সাবেক টি-প্লান্টার বিজয় কান্তি ভট্টাচার্য পুষ্পের পৌত্র (নাতি)।  

বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য পড়াশোনার পাশাপাশি ফটোগ্রাফি এবং আবৃত্তিতে বিভিন্ন পুরস্কার অর্জন করে তার সৃজনশীল প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। তিনি সকালের দোয়া ও আশীর্বাদপ্রার্থী। 


এএফ/০