চুনারুঘাটে চার ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

চুনারুঘাট প্রতিনিধি


এপ্রিল ০৮, ২০২০
০১:৫৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০৮, ২০২০
০১:৫৭ পূর্বাহ্ন



চুনারুঘাটে চার ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা
সেনাবাহিনী ও প্রশাসনের যৌথ টহল

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ টহল অব্যাহত রয়েছে। টহল চলাকালে চারটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন পাল এবং সেনাবাহিনীর ক্যাপ্টেন বখতিয়ার উদ্দিনের নেতৃত্বে উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড বাজার, শুকদেবপুর ও রাজার বাজারসহ চুনারুঘাটের অনেক এলাকায় যৌথ টহল চালানো হয়।

এ সময় সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আমুরোড বাজারের ৩টি বস্ত্রবিতান ও ১টি শিল্পালয়সহ মোট ৪টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত ব্যবসাপ্রতিষ্ঠানগুলো হলো- শ্রাবনী বস্ত্রালয় ১ হাজার ৫শ টাকা, লতিফিয়া ক্লথ স্টোর ১ হাজার ৫শ টাকা, লিমা বস্ত্র বিতান ও শাড়ি ঘর ১ হাজার টাকা এবং ঝুমা শিল্পালয় ৫শ টাকা।

পরে হাতে থাকা হ্যান্ডমাইক দিয়ে মাইকিং করে সাধারণ মানুষকে বাইরের প্রয়োজনীয় কাজ সেরে তাড়াতাড়ি ঘরে ফিরে যেতে বলেন। অপ্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকার পরামর্শ দেন। এ সময় জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য অনুরোধ জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু।

সেনাবাহিনীর লেফটেন্যান্ট এ এস এম বখতিয়ার-উল ইসলাম বলেন, নিয়মিত টহলে হ্যান্ডমাইক দিয়ে করোনাভাইরাস মোকাবেলা সম্পর্কে বাজারের ব্যবসায়ীদের অবহিত করা হয়। দোকানে একাধিক ক্রেতা যাতে এক সঙ্গে ঢুকতে না পারেন সে ব্যাপারেও নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষকে ঘরে থাকতে মাইকিং করে আহ্বান জানানো হচ্ছে। কেউ অকারণে ঘরের বাইরে বের হয়ে যেন আড্ডা বা জনসমাগম তৈরি করতে না পারে এজন্য টহল অব্যাহত থাকবে। তাছাড়া করোনাভাইরাস থেকে রক্ষা পেতে বার বার হাত ধোয়া এবং প্রত্যেককে আরও বেশি সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন পাল বলেন, সামাজিক দূরত্ব নিশ্চতকরণ ও বাজার মনিটরিং করতে অভিযান পরিচালনা করা হয়। সরকারি আদেশ অমান্য করায় উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড বাজারের ৪টি ব্যবসাপ্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়। এ অভিযান নিয়মিত চলবে।