সাঈদীর মানবতাবিরোধী মামলার সাক্ষী বাবুলের মৃত্যু

সিলেট মিরর ডেস্ক


মে ১৬, ২০২০
০১:০১ পূর্বাহ্ন


আপডেট : মে ১৬, ২০২০
০১:০১ পূর্বাহ্ন



সাঈদীর মানবতাবিরোধী মামলার সাক্ষী বাবুলের মৃত্যু

জামাতের কেন্দ্রীয় নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মানবতাবিরোধী মামলার সাক্ষী আ. হালিম বাবুল (৫৫) মারা গেছেন। স্ট্রোক করে বাবুলের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাই জাতীয় পার্টি জেপির কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক সালাম বাহাদুর।

বৃহস্পতিবার (১৪ মে) রাতে নিজ বাড়িতে তিনি মারা গেছেন। তার বাড়ি ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামে।

সালাম বাহাদুর জানান, কয়েকদিন আগে বাবুল অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর সেখানকার চিকিৎসকরা জানান, মাথায় রক্তক্ষরণ হচ্ছে।

সালাম বাহাদুর জানান, রাষ্ট্রপক্ষের সাক্ষী হওয়ার কারণে আমার ভাইয়ের নিরাপত্তার জন্য তার সঙ্গে সবসময় পুলিশ থাকতো। তাকে কয়েদি-আসামিদের কক্ষে রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। পুলিশি নিরাপত্তায় থাকার কারণে তাকে প্রাইভেট হাসপতালে নিয়ে চিকিৎসা করাতে পারিনি। বুধবার তাকে বাড়িতে আনা হয়। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তিনি মারা যান।

সালাম বাহাদুরের অভিযোগ, বাবুল অসুস্থ হওয়ার পর জরুরি চিকিৎসা পেতে রাষ্ট্রের বিভিন্ন মহলে যোগাযোগ করেছেন কিন্তুু কোনও সাহায্য পাননি।

ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান বলেন, 'বাবুল সাঈদীর যুদ্ধাপরাধ মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষী। সে যে অসুস্থ, তা আমি জানতাম না। মারা যাওয়ার খবর শুনে আমি তার বাড়িতে গিয়ে জানাজা এবং দাফনে অংশ নিয়েছি।'

বিএ-১৭