একদিনে সর্বোচ্চ শনাক্ত ১২৭৩, মৃত্যু ১৪

সিলেট মিরর ডেস্ক


মে ১৭, ২০২০
০৮:৪১ অপরাহ্ন


আপডেট : মে ১৭, ২০২০
১০:১৪ অপরাহ্ন



একদিনে সর্বোচ্চ শনাক্ত ১২৭৩, মৃত্যু ১৪

গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করে সারাদেশে রেকর্ড ১ হাজার ২৭৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১৪ জন। 

বাংলাদেশে ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর আর কখনও এক দিনে এত নতুন রোগী শনাক্ত হয়নি। এ নিয়ে বাংলাদেশে মোট ২২ হাজার ২৬৮ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হলো। এ পর্যন্ত মারা গেছেন ৩২৮ জন। সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৭৩ জন। 

আজ রবিবার (১৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ এই তথ্য তুলে ধরেন।

নাসিমা সুলতানা জানান, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৩ জন পুরুষ, ১ জন নারী। তাদের মধ্যে একজনের বয়স ছিল ৮০ বছরের বেশি, তিনজনের ৭১ থেকে ৮০ বছরেরর মধ্যে। এছাড়া ৩ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরেরর মধ্যে, ২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল। 

বুলেটিনে জানানো হয়, সারা দেশে ৪২টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে শনিবার। নতুন যুক্ত হয়েছে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতাল। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে; সারা দেশে এখন আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ২৪৮ জন।

এনপি-১২