একদিনে রেকর্ড ১৬১৭ জন শনাক্ত, মৃত্যু ১৬

সিলেট মিরর ডেস্ক


মে ২০, ২০২০
০৮:৪৩ অপরাহ্ন


আপডেট : মে ২০, ২০২০
০৯:১৯ অপরাহ্ন



একদিনে রেকর্ড ১৬১৭ জন শনাক্ত, মৃত্যু ১৬

বাংলাদেশে এক দিনে রেকর্ড ১ হাজার ৬১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৬ জনের। দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর আর কখনও এক দিনে এত নতুন রোগী শনাক্ত হয়নি। 

গত রবিবার (১৭ মে) সকাল ৮টা থেকে গতকাল সোমবার (১৮ মে) সকাল ৮টা পর্যন্ত বাংলাদেশে একদিনে সর্বোচ্চ ১ হাজার ৬০২ জন শনাক্ত এবং একদিনে সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছিল।  

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা আজ বুধবার (২০ মে) দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য তুলে ধরেন।

নাসিমা সুলতানা জানান, এ নিয়ে পর্যন্ত বাংলাদেশে ২৬ হাজার ৭৩৮ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে সিলেটের একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন। 

তিনি জানান, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১৩ জন, নারী ৩ জন। তাদের মধ্যে একজনের বয়স ছিল আশি বছরের বেশি। এছাড়া ২ জনের বয়স ছিল ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ছিল ১০ বছরের কম। 

বুলেটিনে জানানো হয়, গত এক দিনে দেশের ৪৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন যুক্ত হয়েছে ইউনাইটেড হাসপাতাল। এই সময়ে নতুন করে ৩০০ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৮১৬ জন।

এনপি-১২