আধিপত্যের জেরে কাবাডি খেলোয়াড় খুন

খেলা ডেস্ক


মে ২৮, ২০২০
০৪:৩৯ পূর্বাহ্ন


আপডেট : মে ২৮, ২০২০
০৪:৩৯ পূর্বাহ্ন



আধিপত্যের জেরে কাবাডি খেলোয়াড় খুন

আধিপত্যের জেরে খুন হলেন সাবেক জাতীয় কাবাডি খেলোয়াড় ও রেফারি কাইয়ুম সিকদার (৪৮)। ঈদের পরদিন মঙ্গলবার (২৬ মে) রাতে নড়াইলের নড়াগাতি থানার কালিনগরে এই ঘটনা ঘটে।
এই ঘটনায় বাংলাদেশ কাবাডি ফেডারেশন থেকে জানানো হয়েছে, কালিনগরে আধিপত্য বিস্তারের জেরে খুনের শিকার হয়েছেন সাবেক কাবাডি খেলোয়াড় ও রেফারি কাইয়ুম। তার বাবা হাসু শিকদার কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা। কাইয়ুম বাংলাদেশ পুলিশ দলের খেলোয়াড় ছিলেন।
তার এই মৃত্যুর ঘটনায় গভীর শোক জানিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ পুলিশের সদ্য সাবেক মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী কাইয়ুমের মৃত্যুতে শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বাংলাদেশ কাবাডির অগ্রযাত্রায় খেলোয়াড় ও রেফারি হিসেবে অসামান্য অবদান ছিল কাইয়ুম সিকদারের। জাতীয় কাবাডি দলের পরিচিত এই মুখের অভিষেক হয় ১৯৯৪ সালের মাদ্রাজ সাফ গেমসে। এরপর ১৯৯৫ সাফ গেমস ও ১৯৯৮ এশিয়ান গেমসেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন কাইয়ুম।
এছাড়া রেফারি হিসেবে ২০১০ গুয়াংজু এশিয়ান গেমস ও ২০১০ মাস্কট বিচ গেমসে লাল-সবুজদের প্রতিনিধিত্ব করে সুনাম বয়ে এনেছেন তিনি। ২০১০ সাল থেকে কাবাডি ফেডারেশনের সর্বশেষ নির্বাচিত কার্যনির্বাহী সদস্য ছিলেন কাইয়ুম।

এএন/০২