ইংল্যান্ড গেল পাকিস্তানের ক্রিকেটাররা

খেলা ডেস্ক


জুন ২৮, ২০২০
০৮:৪৩ অপরাহ্ন


আপডেট : জুন ২৮, ২০২০
০৮:৪৩ অপরাহ্ন



ইংল্যান্ড গেল পাকিস্তানের ক্রিকেটাররা

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই ইংল্যান্ডে গেল পাকিস্তান ক্রিকেট দল। আজ রবিবার (২৮ জুন) সকালে লাহোর ছেড়েছেন আজহার-বাবররা। চার্টার্ড ফ্লাইটে ২০ জন ক্রিকেটারের সফর সঙ্গী হয়েছেন ১১ জন স্টাফ। বিমানে সবাই সামাজিক দূরত্ব মেনে বসেছেন আলাদা আলাদা সিটে। ফ্লাইটের পুরো খরচ দিচ্ছে অবশ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

আগস্ট-সেপ্টেম্বরে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। সেখানে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে পাক ক্রিকেটারদের। তারপরই মিলবে অনুশীলনের অনুমতি। ম্যানচেস্টারে পৌঁছলে পাকিস্তান দলকে পাঠানো হবে ওরচেস্টারশায়ারে। সেখানেই তাদের করোনা টেস্ট হবে।  সিরিজের প্রস্তুতির জন্য ১৩ জুলাই ক্রিকেটাররা যাবেন ডার্বিশায়ারে।

সফরে যাওয়ার আগে করোনা পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছে ক্রিকেটার, অফিসিয়াল ও স্টাফদের। দ্বিতীয় ধাপের করোনা টেস্টে মোহাম্মদ হাফিজ, ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ- এ ছয় জনের রিপোর্ট নেগেটিভ আসলেও তাদের ইংল্যান্ড পাঠানো হয়নি। তবে তৃতীয় ধাপের পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসলেই যেতে পারবেন তারা।

পাকিস্তান স্কোয়াড: আবিদ আলি, ইমাম-উল-হক, শান মাসুদ, আজহার আলি (টেস্ট অধিনায়ক), বাবর আজম (টেস্ট সহ-অধিনায়ক, টি-টোয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান খান শিনওয়ারি, ইমাদ ওয়াসিম, মুসা খান, রোহাইল নাজির ও ইয়াসির শাহ।

এএন/০৭