টেনিসের ভবিষ্যৎ রাণী কোকো গাউফ

খেলা ডেস্ক


জুন ৩০, ২০২০
০৪:৫১ অপরাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২০
০৪:৫১ অপরাহ্ন



টেনিসের ভবিষ্যৎ রাণী কোকো গাউফ

ক্যারিয়ারের প্রথম ট্রফি নিয়ে মা-বাবার সঙ্গে গাউফ

টেনিস ক্যারিয়ারের সায়াহ্নে ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা উইলিয়ামস পেতে যাচ্ছেন সম্ভাবনাময়ী যোগ্য এক উত্তরসূরি। তার স্বদেশি কোকো গাউফকে ধরা হচ্ছে টেনিস বিশ্বের ভবিষ্যৎ রাণী হিসেবে। 

ইতোমধ্যে কোর্টের লড়াইয়েই নিজেকে তুলৈ ধরতে সক্ষম হয়েছেন কোকো গাউফ। ২০১৯ সালের ১ জুলাই চমক দেখান ১৫ বছরের উদীয়মান এই মার্কিন টেনিস তারকা। ১৯৬৮ সালে টেনিসের উন্মুক্ত যুগের সূচনার পর সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে জায়গা করে নেন অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব টুর্নামেন্টে। নিজের আইডল ভেনাস উইলিয়ামসকে বিদায় করে দেন উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে। এর পর থেকেই প্রশংসায় ভাসছেন এই টিনেজার।

ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার পান গত ১৬ মার্চ। বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর আগে কোকো গাউফ জিতে নেন ক্যারিয়ারের প্রথম ট্যুর লেভেলের একক শিরোপা। এছাড়াও চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড থেকে বিদায় করে দেন চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামা জাপানি সুপারস্টার নাওমি ওসাকাকে। ঢুকে গিয়ে যান র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০ এ। জাতিগত বৈষম্যের বিরুদ্ধেও সোচ্চার গাউফ। পুলিশের নির্যাতনে মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদ জানিয়ে সামিল হন কৃষ্ণাঙ্গদের অধিকার আদায়ের আন্দোলনে।

এএন/০৭