করোনামুক্ত ৬ পাক ক্রিকেটার ইংল্যান্ড যাচ্ছেন

খেলা ডেস্ক


জুন ৩০, ২০২০
০৯:০৫ অপরাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২০
০৯:০৫ অপরাহ্ন



করোনামুক্ত ৬ পাক ক্রিকেটার ইংল্যান্ড যাচ্ছেন

ইংল্যান্ড সফরে থাকা পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে এখন আর কোনো বাধা নেই মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজদের । দ্বিতীয় পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। ফলে তারা যাচ্ছেন ইংল্যান্ড সফরে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরিচালনায় প্রথম দফার পরীক্ষায় হাফিজ, ওয়াহাব, শাদাব খানসহ পাকিস্তানের ১০ ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে। তবে গেল শনিবার দ্বিতীয় পরীক্ষায় তাদের মধ্যে ছয়জনের নেগেটিভ ফল আসে। শর্ত অনুযায়ী, ইংল্যান্ড যেতে তাদের আরেকটি নেগেটিভ ফল দরকার ছিল। সোমবার তৃতীয় দফার পরীক্ষাতেও হাফিজ, ওয়াহাব, শাদাব, ফখর জামান, মোহাম্মদ হাসনাইন ও মোহাম্মদ রিজওয়ানের ফল নেগেটিভ এসেছে।

বাণিজ্যিক ফ্লাইটে এই ছয়জনকে ইংল্যান্ড নিয়ে যাওয়ার ব্যবস্থা করবে পিসিবি। তবে গত কয়েকদিনে অভিজ্ঞ অলরাউন্ডার হাফিজের পরীক্ষা হয়েছে মোট চারবার। পিসিবির তত্ত্বাবধানে প্রথম দফায় পজিটিভ আসার পর নিজ উদ্যোগে তিনি আরেকবার পরীক্ষা করিয়েছিলেন। নেগেটিভ ফলের রিপোর্ট টুইটারে জানিয়ে বোর্ড থেকে তিরস্কৃতও হয়েছিলেন তিনি। তবে সংকট কেটে গেছে। পিসিবি পরিচালিত নতুন আরও দুই পরীক্ষাতে তিনি করোনামুক্ত প্রমাণিত হয়েছেন।

এদিকে, প্রথম দুই পরীক্ষায় নেগেটিভ আসা ২০ ক্রিকেটার ইংল্যান্ডে পৌঁছেছে। ম্যানচেস্টারে টিম হোটেলে ১৪ দিনের আইসোলেশনে আছে তারা। করোনাভাইরাস মহামারির পরিবর্তিত পরিস্থিতিতে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে বেশ আগেই ইংল্যান্ড যেতে হয় পাকিস্তানকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী মাসে শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজ শেষ হলে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে স্বাগতিক ইংল্যান্ড। সূচির দিনক্ষণ অবশ্য এখনও চূড়ান্ত হয়নি।

এএন/০৭