অস্ট্রেলিয়ান ওপেনে থাকছে সীমিত দর্শক

খেলা ডেস্ক


আগস্ট ০২, ২০২০
১০:০৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০২, ২০২০
১০:১০ অপরাহ্ন



অস্ট্রেলিয়ান ওপেনে থাকছে সীমিত দর্শক

সীমিত দর্শক উপস্থিতিতে আয়োজন করা হবে অস্ট্রেলিয়ান ওপেন। আগামী বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টি যথাসময়েই আয়োজন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। 

টেনিস অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ক্রেগ টিলে জানান, টুর্নামেন্টটি এই পরিস্থিতিতে কীভাবে হতে পারে- সে ব্যাপারে একটি সিদ্ধান্ত তারা নিয়ে রেখেছেন। গ্যালারিতে সীমিত আসনে সামাজিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করা হবে। এছাড়া খেলোয়াড়রা থাকবেন জীবাণুমুক্ত পরিবেশে। তবে বিদেশি দর্শকদের প্রবেশের ব্যাপারে থাকবে নিষেধাজ্ঞা। টিলে বলেছেন, ‘অনেকগুলো বিকল্প রেখেই আমরা এ সপ্তাহে সিদ্ধান্তটি নিয়েছি।’

দর্শকের ব্যাপারে তিনি বলেন, ‘গত বছর যেমন রেকর্ড হয়েছিল, এবার তেমন সংখ্যা দাঁড়াবে না। আমাদের ভক্তরা আসবে মেলবোর্ন ও ভিক্টোরিয়া রাজ্য থেকে। সংযুক্ত রাজ্য, কিউই দর্শকরাও থাকতে পারে। তবে যে ১৫ ভাগ বিদেশি দর্শক থাকে, সেটা এবার থাকছে না।

‘করোনার কারণে বাতিল হয়ে গেছে এবারের উইম্বলডন। ফরাসি ওপেন পিছিয়ে গেছে ২৭ সেপ্টেম্বর। তবে ইউএস ওপেন শুরু হবে ৩১ আগস্ট। এই টুর্নামেন্টগুলোর স্বাস্থ্যবিধির বিষয়টিও নজরে রাখছেন তারা, ‘দুটি টুর্নামেন্টই বাধ্যতামূলক করোনা পরীক্ষা, বিভিন্ন ধারার কোয়ারেন্টিন ও চলাচলের ওপর নিষেধাজ্ঞার বিষয়টি আরোপ করেছে। আমরাও এসব নিয়ে ভাবছি।’ এই দুটি টুর্নামেন্টের ওপরই নির্ভর করছে অস্ট্রেলিয়ান ওপেনের সব পরিকল্পনা।

এএন/০৭