নাগরিক সচেতনতায় করোনা কাপ রাগবী!

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ০৪, ২০২০
১০:৩৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৪, ২০২০
১০:৩৫ অপরাহ্ন



নাগরিক সচেতনতায় করোনা কাপ রাগবী!

করোনা মহামারি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় বিপর্যস্ত জনজীবন। বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, বাংলাদেশে শুক্রবার পর্যন্ত মারা গেছেন চার হাজার ৪১২ জন এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ২১ হাজার ৬১৫ জনে। নাগরিক সচেতনতায় ঢাকায় প্রাণঘাতী এই ভাইরাসের নামানুসারে আয়োজন হচ্ছে করোনা কাপ রাগবি টুর্নামেন্ট!
বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। এমনকি করোনা কাপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ ট্রফি দুটিও বানানো হয়েছে করোনাভাইরাসের আণবিক গঠনের আদলে।
পল্টন ময়দানে দিনব্যাপী টুর্নামেন্টে অংশ নেবে মোট চারটি দল। তারা হলো- বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার, ফ্লেইম বয়েজ রাগবি ক্লাব ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।
করোনাভাইরাসের নাম দিয়ে টুর্নামেন্ট আয়োজন কেন তার ব্যাখ্যায় বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী বলেছেন, ‘করোনা বিষয়ে সচেতন করতেই আসলে আমরা করোনা নামটি ব্যবহার করছি। করোনা যে কত কঠিন, মানুষের কীভাবে ক্ষতি করতে পারে, সে বিষয়ে মানুষকে সচেতন করতে। টুর্নামেন্টের সারা দিনব্যাপী আমরা মাস্ক বিতরণ করব। এসব ইচ্ছা থেকেই আসলে করোনা কাপ করা।’
তিনি যোগ করেছেন, ‘যারা খেলবে, তারা আগে আইসোলেশনে থাকবে। মাস্ক পড়বে, গ্লাভস পড়বে, ফুলহাতা টি-শার্ট অর্থাৎ পুরো সুরক্ষা নিশ্চিত করে তারা খেলবে।’
এএন/০৬