ফরাসি ওপেনে আসছে নতুন রানি

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১০, ২০২০
০৪:০১ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১০, ২০২০
১১:২৭ পূর্বাহ্ন



ফরাসি ওপেনে আসছে নতুন রানি

ফরাসি ওপেনের নারী এককে এবার দেখা মিলবে নতুন রানির। শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবেন দুই তরুণ তারকা যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিন ও পোল্যান্ডের ইগা শিয়াওতেক।

আজ শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় রোল্যাঁ গ্যারোঁতে ফাইনাল অনুষ্ঠিত হবে।

২১ বছরের কেনিন ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছেন। চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। আগের দিন সেমিফাইনালে দুবার উইম্বলডনের শিরোপা জেতা চেক রিপাবলিকের পেত্রা কেভিতোভাকে ৬-৪, ৭-৫ গেমে হারান তিনি।

আরেক সেমিতে আর্জেন্টিনার নাদিয়া পোদোরোস্কাকে ৬-২, ৬-১ গেমে উড়িয়ে দেন ১৯ বছর বয়সী শিয়াওতেক। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠার পথে মাত্র ৭০ মিনিটে ম্যাচ শেষ করেন এই টিনএজার।

শিরোপা জয়ে ফেভারিট চতুর্থ বাছাই কেনিন বলেছেন, ‘আমি সামনের ধাপে পা ফেলতে চাই। শিরোপা জিততে পারলে ভালো লাগবে আমার।’ বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ৫৪তম স্থানে থাকা শিয়াওতেক যে ফাইনালে ওঠছেন এটা এখনও যেন বিশ্বাস করতে পারছেন না। k

অতীতে একবারই মুখোমুখি লড়াই হয়েছে কেনিন ও শিয়াওতেকের মধ্যে। তবে তা ফরাসি ওপেনের জুনিয়র্স টুর্নামেন্টে। ২০১৬ সালের ওই ম্যাচে জিতেছিলেন পোলিশ শিয়াওতেক। ওই ম্যাচের প্রসঙ্গে আমেরিকান কেনিন বলেছেন, ‘মনে আছে, আমি হেরেছিলাম। কিন্তু কেমন খেলেছিলাম তা মনে নেই।’

এএন/03