বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের সিদ্ধান্ত ২৩ ফেব্রুয়ারি

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১৯, ২০২১
০১:৫৪ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১
০১:৫৪ পূর্বাহ্ন



বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের সিদ্ধান্ত ২৩ ফেব্রুয়ারি

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত এখনো হয়নি। আফগানিস্তান বাংলাদেশে আসতে চায় না, বাংলাদেশ হোমেই খেলতে চায়। দুই দেশের এমন অনড় অবস্থানের প্রেক্ষিতে এশিয়ান ফুটবল কনফেডারেশন ২৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে।  

বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে এএফসি এই ম্যাচ সংক্রান্ত চিঠি দিয়েছে। এএফসি বাফুফেকে ২২ ফেব্রুয়ারির মধ্যে লিখিতভাবে তাদের অবস্থান জানাতে বলেছে। বাংলাদেশের মতো আফগানিস্তানকেও একই চিঠি দিয়েছে এশিয়ার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। দুই দেশের অবস্থান পর্যালোচনা করে ২৩ ফেব্রুয়ারি  এএফসি এই ম্যাচের ব্যাপারে সিদ্ধান্ত দেবে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘আমরা ভার্চুয়াল সভায় যে অবস্থানে ছিলাম। সেটাই লিখিত আকারে এএফসি’র কাছে পেশ করব। এরপর তারা বিচার-বিবেচনা করে সিদ্ধান্ত নেবে’।

সূচি অনুযায়ী ২৫ মার্চ সিলেটে বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ হওয়ার কথা। করোনা পরিস্থিতি, কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে আফগানিস্তান বাংলাদেশ সফরে আসতে রাজি নয়। আফগানিস্তান এই ব্যাপারে গত মাসেই বাফুফে ও এএফসিকে আনুষ্ঠানিক চিঠি দিয়েছিল।

বুধবার ‘ই’ গ্রুপের পাঁচ দেশের প্রতিনিধি নিয়ে এক ভার্চুয়াল সভায় বসেছিল। ওই সভায় মার্চ মাসের অন্য দুই ম্যাচ জুনে স্থানান্তরিত হলেও বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি এখনো ঝুলে রয়েছে।

উল্লেখ্য, বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশ ইতোমধ্যে পাঁচটি ম্যাচ খেলেছে। বাকি রয়েছে আফগানিস্তান, ওমান ও ভারতের বিরুদ্ধে তিন ম্যাচ। সূচি অনুযায়ী এই তিন ম্যাচই বাংলাদেশের ঘরের মাঠে খেলার কথা।

আরসি-১০