মৌলভীবাজারে 'শেখ মুজিবের মুখ' ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন

মৌলভীবাজার প্রতিনিধি


ফেব্রুয়ারি ২২, ২০২১
০৬:৫৫ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২১
০৬:৫৫ অপরাহ্ন



মৌলভীবাজারে 'শেখ মুজিবের মুখ' ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মৌলভীবাজার প্রেসক্লাবে একুশের কবিতাপাঠ ও কবি-ছড়াকার আবদুল হামিদ মাহবুবের ‘শেখ মুজিবের মুখ’ ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

গতকাল রবিবার (২১ ফেব্রুয়ারি) রাতে মৌলভীবাজার প্রেসক্লাবের হলরুমে প্রেসক্লাবের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও সাংবাদিক সালাহ্ উদ্দিন ইবনে শিহাবের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত।

অনুষ্ঠানে কবি আবু জাফর ওবায়দুল্লাহ'র ‘মাগো, ওরা বলে’ ও কবি সৈয়দ শামসুল হকের ‘আমার পরিচয়’ কবিতা আবৃত্তি করে শিশু বাচিকশিল্পী তাওফিকা মুজাহিদ ত্বাহা।

প্রথম পর্বে একুশের কবিতা পাঠ করেন ষাটের দশকের শক্তিমান কবি শহিদ সাগ্নিক, অধ্যাপক আবদুল খালিক, কবি ও ছড়াকার আবদুল হামিদ মাহবুব, কবি ও কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু, কবি ও সাংবাদিক মৌসূফ এ চৌধুরী, কবি পুলক কান্তি ধর, কবি জাহাঙ্গীর জয়েস, কবি মুজাহিদ আহমদ, কবি জাবেদ ভূঁইয়া, কবি আহমদ আফরোজ ও কবি মহিদুর রহমান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবি ও ছড়াকার আবদুল হামিদ মাহবুবের 'শেখ মুজিবের মুখ' ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন শেষে বইটি নিয়ে আলোচনা করেন প্রাবন্ধিক ও অধ্যাপক আব্দুল খালিক, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ ও বইয়ের প্রকাশক মুজাহিদ আহমদ। এ সময় গ্রন্থকার আবদুল হামিদ মাহবুবও নিজের বই নিয়ে কথা বলেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম, সহ-সভাপতি অশোক কুমার দাশ, সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, মৌলভীবাজার টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বকশি মিছবাউর রহমান, কার্যকরী কমিটির সদস্য নূরুল ইসলাম, মামুনুর রশিদ মহসিন, পার্থ সারথি পালসহ কবি, সাহিত্যিক ও সাংবাদিকবৃন্দ।

 

এসএইচ/আরআর-০৩