এএস রোমার কোচ হচ্ছেন জোসে মরিনহো

সিলেট মিরর ডেস্ক


মে ০৫, ২০২১
০৩:৫৪ পূর্বাহ্ন


আপডেট : মে ০৫, ২০২১
০৩:৫৪ পূর্বাহ্ন



এএস রোমার কোচ হচ্ছেন জোসে মরিনহো

 

এএস রোমা ইতালিয়ান ও ইউরোপিয়ান ফুটবলে সমীহজাগানিয়া দল। কিন্তু সিরি ‘আ’–তে এ মৌসুমে ভালো করতে পারেনি। হাতে চার ম্যাচ রেখে লিগ টেবিলের সাতে রয়েছে রোমা। চ্যাম্পিয়নস লিগেও এবার জায়গা করে নিতে পারেনি দলটি। 

২০১৯ সালে পর্তুগিজ কোচ পাওলো ফনসেকাকে দায়িত্ব দিয়ে সাফল্যের পথে ফিরতে চেয়েছিল ক্লাবটি। কিন্তু আশানুরূপ ফল না পাওয়ায় মঙ্গলবার ক্লাবটি জানিয়ে দেয়, চলতি মৌসুম শেষেই কোচের দায়িত্ব ছাড়বেন ফনসেকা। 

এই শূন্যতা পূরণেও দেরি করল না রোমা। ফনসেকার জায়গায় জোসে মরিনহোকে নতুন কোচ হিসেবে বেছে নিয়েছে রোমা।

ইতালিয়ান ক্লাবটি এ নিয়ে টুইট করেছে, ‘এএস রোমা আনন্দের সঙ্গে জানাচ্ছে, ২০২১–২২ মৌসুম থেকে দলের কোচ হবেন জোসে মরিনহো।’ 

গত ১৯ এপ্রিল ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে বিতর্ক চলার মধ্যেই মরিনহোকে কোচের পদ থেকে ছাঁটাই করে টটেনহাম। চারটি দেশের শীর্ষস্থানীয় লিগ শিরোপা জয়ের অভিজ্ঞতায় ঋদ্ধ ৫৮ বছর বয়সী মরিনহোও তখন বলেছিলেন, ফুটবলে ফেরার অপেক্ষা করবেন।

২০২১–২২ মৌসুম থেকে রোমার দায়িত্ব নেবেন মরিনহো। দীর্ঘ ১১ বছর পর ইতালিয়ান ফুটবলে ফিরছেন তিনি। ২০০৮ সালে ইন্টার মিলানের দায়িত্ব নিয়ে দুই বছর ক্লাবটিতে ছিলেন মরিনহো। দুইবার সিরি ‘আ’ জেতার সঙ্গে ২০১০ সালে সান সিরোর ক্লাবটিকে ‘ট্রেবল’ জিতিয়েছিলেন ‘স্পেশাল ওয়ান’খ্যাত এ কোচ। সেটা ছিল কোনো ইতালিয়ান ক্লাবের প্রথম ট্রেবল জয়। 

দুটি আলাদা ক্লাবের হয়ে ইউরোপসেরার মুকুট জয়ের নজির গড়া পাঁচ কোচের একজন মরিনহোর সঙ্গে রোমার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৪ সালের জুন। অর্থাৎ তিন বছরের চুক্তি করেছেন দলটি।

বৃহস্পতিবার ইউরোপা লিগ সেমিফাইনাল ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে রোমা। প্রথম লেগেই ৬–২ ব্যবধানে পিছিয়ে আছে দলটি। 

এএন/০৩