দর্শক উপস্থিতিতে ইউরোপা লিগের ফাইনাল

সিলেট মিরর ডেস্ক


মে ০৮, ২০২১
০৬:৫১ পূর্বাহ্ন


আপডেট : মে ০৮, ২০২১
০৬:৫১ পূর্বাহ্ন



দর্শক উপস্থিতিতে ইউরোপা লিগের ফাইনাল

 

আগামী ২৭ মে বাংলাদেশ সময় রাত ১টায় নিরপেক্ষ ভেন্যু পোল্যান্ডের স্টাডিওন গডানস্কে হবে ইউরোপা লিগের ফাইনাল। সেদিন সাড়ে ৯হাজার পর্যন্ত দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে আগেই ঘোষনা করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। এ বিষয়ে তারা স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে সবুজ সংকেতও পেয়ে গেছে।

উয়েফা জানায়, স্টেডিয়ামটির ধারণ ক্ষমতার ২৫ শতাংশ দর্শক মাঠে প্রবেশের অনুমতির বিষয়ে সম্মত হয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। গদানস্ক স্টেডিয়ামটির বর্তমান ধারণ ক্ষমতা ৪০ হাজার। উয়েফা বলেছে, ফাইনালে অংশগ্রহনকারী দলগুলো ২০০০ হাজার করে দর্শক টিকিট পাবে। সাধারণ দর্শকদের জন্য বরাদ্ধ থাকবে আরো ২০০০ টিকিট। অবশিষ্ট টিকিটগুলো বিলি করা হবে উয়েফার অন্যান্য ব্যবসায়িক অংশিদার, সম্প্রচারক ও জাতীয় এসোসিয়শনের মধ্যে।

সেমিফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ৬-২ গোলে জিতে ফাইনালে এক পা দিয়েই রেখেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বৃহস্পতিার রাতে দ্বিতীয় লেগে প্রতিপক্ষের মাঠে  ৩-২ গোলে হারে অল রেডরা। তাতে বাধা হতে পারেনি ওল্ড ট্র্যাফোর্ডবাসীদের ফাইনালে খেলা। দুই লেগ মিলিয়ে ৮-৫ গোলের অগ্রগামীতায় শিরোপা লড়াই নিশ্চিত করেছে ইউনাইটেড। দলের হয়ে জোড়া গোল করেন এডিনসন কাভানি। অপর ম্যাচে আর্সেনালের সঙ্গে গোলশূন্য ড্র করে প্রথম লেগের ২-১ গোলের অগ্রগামিতায় ফাইনালে ওঠে ভিয়ারিয়াল। 

এএন/০৬