চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ইস্তাম্বুল থেকে পোর্তোতে

সিলেট মিরর ডেস্ক


মে ১৪, ২০২১
০৭:৩০ অপরাহ্ন


আপডেট : মে ১৪, ২০২১
০৭:৩০ অপরাহ্ন



চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ইস্তাম্বুল থেকে পোর্তোতে

 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুরস্কের ইস্তাম্বুল থেকে সরিয়ে পর্তুগালের পোর্তোতে নেওয়া হয়েছে। ম্যানচেস্টার সিটি ও চেলসির মধ্যকার শিরোপা নির্ধারণী লড়াই দর্শকদের মাঠে বসে উপভোগ করতে দিতে বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

গতবারও ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের ফাইনাল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা সরিয়ে নেওয়া হয়েছিল পর্তুগালের লিসবনে।

তুরস্কে করোনার প্রকোপ বাড়ায় যুক্তরাজ্য সরকার দেশটিকে ‘লাল তালিকা’ভুক্ত করেছে। সেখানে ভ্রমণ করার পর দেশে ফিরলে ব্রিটিশ ফুটবল ভক্ত-সমর্থকদের থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টিনে। ফলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দর্শক রাখার চিন্তা করলেও দুটি ক্লাবই ইংল্যান্ডের হওয়ায় উয়েফা পড়েছিল বিপাকে।

বিকল্প হিসেবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামকে উয়েফার পছন্দ হয়েছিল। কিন্তু কোয়ারেন্টিন নীতির কারণে সেখানে ম্যাচ আয়োজনের ব্যাপারে যুক্তরাজ্য সরকারকে রাজী করাতে পারেনি তারা। তাই পোর্তোর এস্তাদিও দো দ্রাগাওতে সরিয়ে নেওয়া হয়েছে ফাইনাল।

পর্তুগালে এখনও লকডাউন পুরোপুরি উঠে যায়নি। তবে আগামী ১৭ মে থেকে তাদেরকে ‘সবুজ তালিকা’য় রাখবে যুক্তরাজ্য সরকার। ফলে ফাইনাল দেখতে চেলসি ও ম্যান সিটির ভক্তদের সেখানে ভ্রমণ করতে বাধা থাকবে না।

চ্যাম্পিয়ন্স লিগের ‘অল ইংলিশ’ ফাইনাল মাঠে গড়াবে আগামী ৩০ মে। হাই-ভোল্টেজ খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। দুদলের জন্য ছয় হাজার করে মোট ১২ হাজার টিকিট বরাদ্দ করেছে উয়েফা।

উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন বলেছেন, ‘(করোনাকালে) এমন একটি বছর অতিক্রম করার পর ভক্তদের মৌসুমের সবচেয়ে বড় ম্যাচে তাদের নিজেদের দলের খেলা দেখার সুযোগ না দেওয়াটা একদমই ঠিক হতো না।’

এএন/০৬