চ্যাম্পিয়ন লিগে নিষিদ্ধ হচ্ছে রিয়াল-বার্সা-জুভেন্টাস

সিলেট মিরর ডেস্ক


মে ১৬, ২০২১
০৩:৫৭ অপরাহ্ন


আপডেট : মে ১৬, ২০২১
০৪:৪৪ অপরাহ্ন



চ্যাম্পিয়ন লিগে নিষিদ্ধ হচ্ছে রিয়াল-বার্সা-জুভেন্টাস

 

ইউরোপিয়ান ফুটবলে সুপার লিগ নিয়ে এখনও আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানায়নি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস। তবে ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা) জানিয়ে দিয়েছে, সিদ্ধান্ত থেকে সরে না আসলে পরিণতি ভালো হচ্ছে না। ‘বিদ্রোহী’ এই টুর্নামেন্ট না ছাড়লে দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়ন লিগে নিষিদ্ধ হতে পারে তিন বিদ্রোহী দল। এক বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছে উয়েফা।

সুপার লিগে স্পেন থেকে যোগ দিয়েছিল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি ও টটেনহ্যাম হটস্পার ইংল্যান্ড থেকে সংযুক্ত হয়। অন্যদিকে ইতালি থেকে জুভেন্টাস এসি মিলান ও ইন্টার মিলান যোগ দিয়েছিল।

১২ দলের মধ্যে ৯টি মুখ ফিরিয়ে নেয়। স্বাক্ষর করে ক্লাব কমিটমেন্ট ডিক্লারেশনে। বাকি তিন ক্লাব এখনও সিদ্ধান্ত না নেয়ায় ডিসিপ্লিনারি কমিটিকে সিদ্ধান্ত নিতে বলা হয়।

উয়েফা মনে করে অচিরেই ৯ দলের মতো বাকি দলগুলো কমিটমেন্ট ডিক্লারেশনে স্বাক্ষর করবে। যদি না করে তাহলে ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, আগামী দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়ন লিগ থেকে তাদের নিষিদ্ধ করা হবে।

এএন/০৪