গোলরক্ষক আলিসনের গোলে লিভারপুলের রোমাঞ্চকর জয়

সিলেট মিরর ডেস্ক


মে ১৭, ২০২১
০৩:৩৩ পূর্বাহ্ন


আপডেট : মে ১৭, ২০২১
০৩:৩৩ পূর্বাহ্ন



গোলরক্ষক আলিসনের গোলে লিভারপুলের রোমাঞ্চকর জয়

গোল কারার পর আলিসন বেকারকে নিয়ে সতীর্থদের জয় উদযাপন।

 

গোলরক্ষক আলিসন বেকারের গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর এক জয় পেয়েছে লিভারপুল! দলটির প্রায় ১২৯ বছরের ইতিহাসে প্রথম গোলরক্ষক হিসেবে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে গোল পেলেন আলিসন। এই জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন লিগ খেলার আশাও বাঁচিয়ে রাখল গতবারের চ্যাম্পিয়নরা।

গতকাল রবিবার ওয়েস্ট ব্রমের বিপক্ষে ম্যাচ যখন ১-১ ড্রতেই শেষ হবে বলে মনে হচ্ছিল, শেষ মুহূর্তে ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ডের কর্নারে হেড করে আলিসনের গোলে ২-১ ব্যবধানে জিতে লিভারপুল।

ম্যাচে পিছিয়ে পড়া লিভারপুলের সমতা ফেরানো গোলটি করেন মোহাম্মদ সালাহ। এ মৌসুমে মিসরীয় ফরোয়ার্ডের গোল ২২টি। সমান গোল করেছেন হ্যারি কেইন। গতকাল উলভারহ্যাম্পটনের বিপক্ষে টটেনহামের ২-০ গোলের জয়ে একটি গোল হ্যারি কেইনের। এবারও প্রিমিয়ার লিগের মৌসুমে সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে কেইন-সালাহর মধ্যে। শেষ পর্যন্ত কি দুজনের একজন সোনার জুতোটা পাবেন, না কি  ভাগাভাগি করতে হবে পুরস্কার? এর আগে দু'জনই দুইবার করে জিতেন এই পুরস্কারটি।

দুজনেরই বাকি দুটি করে ম্যাচ। তবে কেইন-সালাহর এই লড়াই ছাপিয়ে গতকাল প্রিমিয়ার লিগে আলোচিত ঘটনা ছিল লিভারপুলের গোলরক্ষক আলিসনের করা দ্বিতীয় গোলটি।

৩৬ ম্যাচ শেষে প্রিমিয়ার লিগের ৫ নম্বরে থাকা লিভারপুলের পয়েন্ট ৬৩। সমান ম্যাচে চেলসির পয়েন্ট ৬৪, লেস্টার সিটির ৬৬। চ্যাম্পিয়নস লিগে জায়গা পেতে লড়াইটা মূলত এই তিন ক্লাবের মধ্যেই। ৫৯ পয়েন্ট নিয়ে কিছুটা পিছিয়ে টটেনহাম। ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি ও ইউনাইটেড আগেই নিশ্চিত করে রেখেছে চ্যাম্পিয়নস লিগে খেলা।

এএন/০৩