বার্সা-রিয়ালকে টপকে চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ

খেলা ডেস্ক


মে ২৩, ২০২১
০২:০৪ পূর্বাহ্ন


আপডেট : মে ২৩, ২০২১
০২:০৪ পূর্বাহ্ন



বার্সা-রিয়ালকে টপকে চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ


মৌসুমের শেষ ম্যাচে রিয়াল ভায়োদোলিদকে ২-১ গোলে স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে আতলেতিকো মাদ্রিদ। যদিও ম্যাচের ১৮ মিনিটে প্রথম গোল হজম করে ডিয়েগো সিমিওনের দল। ৫৭ মিনিটে আনহেল কোরেয়ার গোলে সমতায় ফেরে আতলেতিকো।

৬৭ মিনিটে ভায়োদোলিদ ডিফেন্ডারের ভুলের সুযোগ নিয়ে জয় সুচক গোলটি করেন সুয়ারেজ। দুই অর্ধেই দারুণ খেলে প্রাপ্য গোলটি আদায় করে নেন সুয়ারেজ।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে পয়েন্ট টেবিলে পেছনে ফেলে ২০১৪ সালের পর প্রথম লিগ শিরোপার দেখা পেল আতলেতিকো।

৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে মৌসুম শেষ করল সিমিওনের দল। সমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে প্রতিবেশীদের হাতে শিরোপা তুলে দিল জিনেদিন জিদানের দল। আতলেতিকো জেতায় ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২-১ গোলের জয়েও লাভ হয়নি।

ওদিকে লুইস সুয়ারেজকে বেচে কপাল চাপড়াতে পারে বার্সেলোনা। আতলেতিকোয় নিজের প্রথম মৌসুমেই দলের শিরোপাজয়ে শেষ ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলটি এসেছে উরুগুয়ে তারকার পা থেকে। 

এইবারকে ১-০ গোলে হারিয়ে টেবিলের তিনে থেকে মৌসুম শেষ করা নিশ্চিত করে রাখল বার্সেলোনা। লিওনেল মেসিকে ছাড়াই এ ম্যাচে মাঠে নেমেছিল রোনাল্ড কোমানের দল। ৮১ মিনিটে আঁতোয়ান গ্রিজমানের গোলে জয় পায় তারা। ৩৮ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে তিনে বার্সা। ৩৭ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে চতুর্থ সেভিয়ার হাতে ১ ম্যাচ থাকলেও বার্সাকে ধরতে পারবে না। অবনমন নিশ্চিত হয়েছে উয়েস্কা, ভায়োদোলিদ ও এইবারের।

এএন/০২