চ্যাম্পিয়ন লিগে লিভারপুল-চেলসি

খেলা ডেস্ক


মে ২৪, ২০২১
০২:২১ পূর্বাহ্ন


আপডেট : মে ২৫, ২০২১
০২:৩৬ পূর্বাহ্ন



চ্যাম্পিয়ন লিগে লিভারপুল-চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা হাতে ম্যানচেস্টার সিটির উচ্ছ্বাস।


ইংলিশ প্রিমিয়ার লিগে তৃতীয় হয়ে শেষ পর্যন্ত লিভারপুল জায়গা করে নিয়েছে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন লিগে। চতুর্থ হয়ে তাদের সঙ্গি হয়েছে চেলসি।

অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় লিভারপুল। অন্যদিকে ঘরের মাঠে টটেনহাম হটস্পার্সের বিপক্ষে দুই দফা এগিয়ে থেকেও ৪-২ গোলের ব্যবধানে হেরে সেরা চারের লড়াই থেকে ছিটকে পড়ে লেস্টার সিটি। অপর ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেও চতুর্থ হয়ে চ্যাম্পিয়ন লিগে স্থান পেয়েছে চেলসি।

৩৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে আসর শেষ করে লিভারপুল। ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়েছে চেলসি। পঞ্চম হওয়া লেস্টারের পয়েন্ট ৬৬। আগে শিরোপা নিশ্চিত করা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৬।

শিরোপা লড়াই শেষ হয়ে যায় আগেই। এমনকি রানারআপও। নির্ধারিত হয়ে গেছে অবনমনের তিনটি দলও। তবুও ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিনেই সবার চোখ ছিল। তার কারণ কারা যাচ্ছে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে। তাই শেষ দিনের লড়াই ছিল জমজমাট। 

তবে দুর্ভাগ্য এফএ কাপ চ্যাম্পিয়ন লিস্টার সিটির। জেমি ভার্ডির দুটি পেনাল্টি গোলে দুই দফা এগিয়েও শেষ পর্যন্ত হার মানতে হয় তাদের। তাতে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলেই সন্তুষ্ট থাকতে হবে দলটিকে। ভাগ্য সঙ্গ দেয় চেলসিকে। হেরেও জায়গা পায় সেরা চারে। আর ৬৫ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগে লিস্টার সিটির সঙ্গি হয়েছে ওয়েস্টহাম।

এএন/০৩