শাস্তির প্রক্রিয়া শুরু করেও পিছু হটল উয়েফা

খেলা ডেস্ক


জুন ১০, ২০২১
০১:০১ অপরাহ্ন


আপডেট : জুন ১০, ২০২১
০১:০১ অপরাহ্ন



শাস্তির প্রক্রিয়া শুরু করেও পিছু হটল উয়েফা
রিয়াল-বার্সা-জুভেন্টাসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা কাজ স্থগিত


বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টার কারণে রিয়াল মাদ্রিদ, বার্সেলো ও জুভেন্টাসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করেছিল ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা। আপাতত পিছু হটল উয়েফা। তিন ক্লাবের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কার্যক্রম স্থগিত করেছে সংস্থাটির স্বাধীন আপিল বিভাগ।

ক্লাবগুলোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরুর ঘোষণা দিয়েছিল গত ২৫ মে। বুধবার রাতে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি এক বিবৃতিতে তা তাদের কার্যক্রম স্থগিত করার কথা জানায়। 

গত ১৮ এপ্রিল সুপার লিগ আবির্ভাবের দুই দিন পরই এই টুর্নামেন্টের পক্ষে মত দেয় স্পেনের একটি বাণিজ্যিক আদালত। রায়ে বলা হয়, ফিফা ও উয়েফা ইউরোপের শীর্ষস্থানীয় ১২টি ক্লাবের সুপার লিগ গঠন রোধ করতে পারে না। 

ফিফা ও উয়েফা যদি ক্লাবগুলোকে বিচ্ছিন্ন সুপার লিগ তৈরিতে বাধা সৃষ্টি করে ইইউ কম্পিটিশন আইন ভঙ্গ করে, তাহলে এ বিষয়ে ব্যবস্থা নিতে ইউরোপিয়ান কোর্ট অব জাস্টিসকে অনুরোধ করেছিল মাদ্রিদের আদালত। মাদ্রিদের আদালতের সেই অনুরোধের প্রেক্ষিতে সুইস আদালতের আদেশেই মূলত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কার্যক্রম স্থগিত করল উয়েফা।

এএন/০৫