ইংলিশ লিগের ৬ ক্লাবকে ২৬৩ কোটি টাকা জরিমানা

খেলা ডেস্ক


জুন ১০, ২০২১
০৭:৩১ অপরাহ্ন


আপডেট : জুন ১০, ২০২১
০৭:৩১ অপরাহ্ন



ইংলিশ লিগের ৬ ক্লাবকে ২৬৩ কোটি টাকা জরিমানা
ইউরোপিয়ান সুপার লিগে যোগ দেওয়ার শাস্তি


বাতিল হওয়া ইউরোপিয়ান সুপার লিগে যোগ দেওয়ার শাস্তি হিসেবে ইংলিশ লিগের ৬ ক্লাবকে ২২ মিলিয়ন পাউন্ড জরিমানা করেছে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। যা বাংলাদেশি মুদ্রায় ২৬৩ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার টাকা। 

বিতর্কিত সুপার লিগে যোগ দিয়ে সমর্থক ও ইএফএর তোপের মুখে পড়ে আর্সেনাল, টটেনহ্যাম, লিভারপুল, চেলসি, ম্যানসিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। নানা আলোচনা সমালোচনার পর শেষ পর্যন্ত সেখান থেকে নিজেদের নাম প্রত্যাহার করে ক্লাবগুলো। দফায় দফায় করে দুঃখ প্রকাশ। তবুও নিয়মভাঙায় তাদের বিরুদ্ধে যে আর্থিক শাস্তি নেমে আসছে, সেটা একরকম নিশ্চিত ছিল। 

মঙ্গলবার (৯ জুন) আনুষ্ঠানিক ঘোষণা আসে। শাস্তি হিসেবে ক্লাবগুলোকে দিতে হবে ২২ মিলিয়ন পাউন্ড। ইএফএর দেওয়া এই শাস্তির বিপক্ষে আপিল না করে আর্থিক এই জরিমানা মেনে নিয়েছে ক্লাবগুলো।

এরপর আবারও এমন কোনো লিগে যোগ দেওয়ার চেষ্টা করলে প্রত্যেক ক্লাবকে ২ কোটি ৫০ লাখ পাউন্ড জরিমানার পাশাপাশি ৩০ পয়েন্ট কেটে নেওয়ার কথা জানিয়ে রেখেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

এদিকে ইউরোপিয়ান সুপার লিগ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে সরে যায়নি তিনটি ক্লাব। উয়েফার শৃঙ্খলা কমিটি মে মাসে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের বিরুদ্ধে তদন্তে নেমেছিল। কিন্তু সেই তদন্ত থেকে আপাতত মুক্তি মিলেছে ক্লাব তিনটির। উয়েফা তাদের তদন্ত কাজ স্থগিত করেছে।

এএন/১১