সিলেট মডেল মসজিদে জুমার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক


জুন ১১, ২০২১
০৯:৪১ অপরাহ্ন


আপডেট : জুন ১১, ২০২১
১০:৩০ অপরাহ্ন



সিলেট মডেল মসজিদে জুমার নামাজ আদায়


সিলেটের দক্ষিণ সুরমায় নবনির্মিত জেলার প্রথম মডেল মসজিদে আজ শুক্রবার প্রথম জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে ৪০ শতক জায়গার উপর নির্মিত দৃষ্টিনন্দন ও সুসজ্জিত মসজিদে প্রথম জুমার নামাজ আদায় করতে মুসল্লীরা ভীড় জমান। স্বাস্থ্যবিধি মেনে মসজিদের প্রথম থেকে তৃতীয় তলায় লোকজন নামাজ আদায় করেন।

নামাজে ইমামতি করেন হাফিজ মাওলানা আব্দুল বাছিত সেলিম। নামাজ শেষে মোনাজাতে ইসলামি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদীর্ঘ সুস্থ জীবন কামনা করা হয়। একই সঙ্গে মহামারী করোনাভাইরাস থেকে মুক্তি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়।

নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম,  ইসলামী ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, ও মসজিদ কমিটির সভাপতি, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হক। 

সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সাংবাদিক ফয়সাল আমীন ও আবুল কালাম কওসার, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাসহ সর্বস্তরের মুসল্লীরা মসজিদে প্রথম জুমার নামাজ আদায় করেন।

উল্লেখ্য, গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ইসলামী শিক্ষা, সংস্কৃতি এবং ঐতিহ্য প্রচারের লক্ষ্যে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদটি গণভবন থেকে ভার্চ্যূয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এএন/০৫