উরুগুয়ে ও প্যারাগুয়ে কোয়ার্টার ফাইনালে

ক্রীড়া প্রতিবেদক


জুন ২৬, ২০২১
০৩:৪২ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৬, ২০২১
০৩:৪২ পূর্বাহ্ন



উরুগুয়ে ও প্যারাগুয়ে কোয়ার্টার ফাইনালে
কোপা আমেরিকা ২০২০


কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত করেছিল আর্জেন্টিনা ও চিলি। ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে তাদের সঙ্গী হয়েছে উরুগুয়ে ও প্যারাগুয়ে। বলিভিয়াকে ২-০ গোলে হারিয়েছে উরুগুয়ে। একই ব্যবধানে চিলিকে হারিয়েছে প্যারাগুয়ে। তিন ম্যাচের সবকটিতে হেরে বিদায় নিয়েছে বলিভিয়া।

বল দখলের লড়াইয়ে দুই দল প্রায় সমানে টক্কর দিলেও বলিভিয়ার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করে উরুগুয়ে। ম্যাচ শুরুর বাঁশি বাজার চার মিনিটের মাথায় বলিভিয়ার গোলরক্ষককে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন কাভানি।

সুযোগ এসেছিল ম্যাচের ১১, ২০ ও ২৭ মিনিটে। তবে স্কোর করতে পারেননি তিনি। প্রথমার্ধ শেষের বাঁশি বাজার ৫ মিনিট আগে ভুল করে বসেন বলিভিয়ার গোলরক্ষক কার্লোস ল্যাম্পে। ৪০ মিনিটে কাভানির নেওয়া শট ঠেকাতে গিয়ে নিজের জালেই বল জড়িয়ে ফেলেন তিনি। বিরতি থেকে ফিরে ৭৯ মিনিটে গোলের দেখা পান কাভানি। 

চিলির বিপক্ষে ম্যাচের ৩৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন প্যারাগুয়ে ফরোয়ার্ড ব্রায়ান সামুদিও। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে পেনাল্টি পায় গুস্তাভো গোমেজের দল। গোল করতে ভুল করেননি আলমিরন। ২-০ গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। পরে এই ব্যবধানে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে তারা।

এএন/০৩