ব্রাজিল দলে চোটে আউট ফেলিপে, ইন ওরতিজ

খেলা ডেস্ক


জুন ২৭, ২০২১
০৯:৪৮ অপরাহ্ন


আপডেট : জুন ২৭, ২০২১
০৯:৪৯ অপরাহ্ন



ব্রাজিল দলে চোটে আউট ফেলিপে, ইন ওরতিজ
কোপা আমেরিকা


কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল ব্রাজিল। তাদের স্কোয়াডে হানা দিয়েছে চোট। হাঁটুতে ব্যথা পেয়ে গোটা আসর থেকে ছিটকে গেছেন অ্যাতলেতিকো মাদ্রিদের সেন্টার-ব্যাক ফেলিপে।

তার স্থানে শনিবার ব্রাজিল কোচ তিতে স্কোয়াডে নিয়েছেন ২৫ বছর বয়সী ফুল-ব্যাক লিও ওরতিজকে। তিনি খেলেন দেশটির শীর্ষ লিগের ক্লাব রেড বুল ব্রাগান্তিনোয়।

কোপার এবারের আসরে একটি ম্যাচেও মাঠে নামতে পারেননি ৩২ বছর বয়সী ফেলিপে। গত ১৬ জুন অনুশীলনের সময় ডান হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। শুরুতে গুরুতর মনে না হলেও পরবর্তীতে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করে জানা গেছে, ফেলিপের পুরোপুরি সেরে উঠতে অনেক সময় লেগে যাবে। চিকিৎসকদের নানা প্রচেষ্টা সত্ত্বেও তাই দেশের মাটিতে কোপা আমেরিকায় খেলা হলো তার।

গত মৌসুমে অ্যাতলেতিকোর স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ফেলিপে। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি মাঠে নেমেছিলেন ৩৮ ম্যাচে। কিন্তু আগামী ২০২১-২২ মৌসুমের শুরুতে অ্যাতলেতিকো তাকে পাবে কিনা তা নিয়েও তৈরি হয়েছে সংশয়।

টানা তিন জয়ে কোপা আমেরিকার ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে খেলা ইতোমধ্যে নিশ্চিত করেছে সেলেসাওরা। পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে তারা আছে গ্রুপের শীর্ষে। গোইয়ানিয়াতে ইকুয়েডরকে তারা মোকাবিলা করবে বাংলাদেশ সময় রবিবার দিবাগত রাত তিনটায়।

চার ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এই গ্রুপের দুইয়ে আছে কলম্বিয়া। এক ম্যাচ কম খেলা পেরু সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে রয়েছে তিনে। একই নিয়ম অনুসারে, তিন ম্যাচে ২ পয়েন্ট করে নিয়ে ইকুয়েডর চতুর্থ ও ভেনেজুয়েলা পঞ্চম স্থানে আছে।

এএন/০৭