বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স হারিয়ে সুইজারল্যান্ড শেষে আটে

ক্রীড়া প্রতিবেদক


জুন ২৯, ২০২১
১২:৪৬ অপরাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২১
১২:৪৬ অপরাহ্ন



বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স হারিয়ে সুইজারল্যান্ড শেষে আটে
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০


নকআউট পর্বের ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ আটে খেলা নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। বুখারেস্টে শেষ ষোলোর এই ম্যাচটি ছিল নাটকীয়তায় ভরপুর। ফ্রেঞ্চ কোচের ভুল সিদ্ধান্ত, সুইসদের এগিয়ে যাওয়া, ভিএআর থেকে পেনাল্টি পাওয়া, সে পেনাল্টি আবার হাতছাড়া করা। এর মধ্যেই ১০২ সেকেন্ডের মধ্যে করিম বেনজেমার দুই গোল, পগবার  গোলায় ফ্রান্সের ৩-১ গোলে এগিয়ে যাওয়া, সুইসদের আবার ম্যাচে ফেরা, সমতায় ফেরানো গোল অফসাইডে বাতিল হওয়া, নির্ধারিত সময়ের শেষ মিনিটে আবার সমতায় ফেরা-মশলার অভাব ছিল না কোনো।

উত্থান-পতনের ম্যাচে শেষ হাসি সুইজারল্যান্ডের। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতে শেষ আটে চলে গেল সুইসরা। সেখানে স্পেনের মুখোমুখি হবে তারা। পেনাল্টিতে ফ্রান্সের পঞ্চম শট থেকে গোল করতে পারেননি কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচে এক অনন্য রেকর্ড গড়লেন স্টিভেন জুবের। ইউরোপের সৃষ্টিশীল খেলোয়াড়ের তালিকা করলে সেরা পঞ্চাশেও জায়গা মিলবে না এই সুইস মিডফিল্ডারের। কিন্তু এই ইউরোতে এ পর্যন্ত চারটি গোল বানিয়ে দিয়েছেন জুবের। ১৯৮০ সালের পর থেকে ইউরোর এসিস্টের খোঁজ খবর রাখা হচ্ছে। সে অনুযায়ী এক টুর্নামেন্টে এর আগে কোনো খেলোয়াড় সতীর্থদের দিয়ে চারটি গোল করাতে পারেননি।

এএন/০২