পেনাল্টি মিস করে ‘ভিলেন’ এমবাপের ক্ষমা প্রার্থনা

খেলা ডেস্ক


জুন ২৯, ২০২১
০৭:২২ অপরাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২১
০৭:২২ অপরাহ্ন



পেনাল্টি মিস করে ‘ভিলেন’ এমবাপের ক্ষমা প্রার্থনা
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০


ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, নেইমারের পর তাঁকেই পরবর্তী সুপারস্টার হিসেবে মনে করে ফুটবল বিশ্ব। ফুটবলের তিন নক্ষত্র যখন বিশ্বকাপ ট্রফিটি ছুঁয়ে দেখতে পারেননি, সেখানে অল্প বয়সেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপের ক্যাবিনেটে ঢুকে পড়েছে কাঙ্খিত ট্রফিটি। এমনকী রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফুটবল সম্রাট পেলের রেকর্ডও ভেঙে দেন তিনি। এহেন এমবাপেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর লড়াইয়ে পেনাল্টি মিস করে ‘ভিলেন’ বনে গেলেন সমর্থকদের কাছে। আর তাই শেষ পর্যন্ত ম্যাচের পরই ভগ্ন হৃদয়েই সমর্থকদের উদ্দেশে বিশেষ বার্তাও দিলেন।

শেষ ষোলো থেকেই ছিটকে গিয়েছে ফ্রান্স। সুইজারল্যান্ডের বিরুদ্ধে টাইব্রকারে হেরেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের পেনাল্টি মিসের খেসারত দিতে হয়েছে ফরাসি ফুটবল দলকে। এরপরই ফুটবল বিশ্বের একাংশ তাঁর সমালোচনায় মুখর হয়েছেন। এমনকী এদেশের ফুটবল সমর্থকরাও এমবাপেকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে দেখা গিয়েছে ফুটবলপ্রেমী হিসেবে পরিচিত বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কেও। যদিও এমবাপে নিজেই নিজের পারফরম্যান্স নিয়ে কার্যত হতাশ। পরবর্তীতে নিজেই সমর্থকদের উদ্দেশে পোস্ট করে ক্ষমাও চেয়ে নিলেন।

ইনস্টাগ্রাম পোস্টে ফরাসি ফুটবলার লিখেছেন, “এই পৃষ্ঠাটি উলটে ফেলা খুবই কঠিন। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া, নিজেদের লক্ষ্যে না পৌঁছনোর দুঃখ বলে বোঝানো যাবে না। পেনাল্টি মিস করার জন্য আমি দুঃখিত। দলকে সাহায্য করতে চেয়েও আমি ব্যর্থ হয়েছি। এই হারের পর ঘুমোতে যাওয়া খুবই কঠিন। কিন্তু এই খেলাটিই এমন যেখানে ভাল-খারাপ দুই সময়ই আসে। আমি জানি সমর্থকরা আমার পারফরম্যান্সে খুবই হতাশ। তাও সমর্থন এবং আমাদের উপর বিশ্বাস রাখার জন্য আমি তাঁদের ধন্যবাদ জানাতে চাই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আগামী চ্যালেঞ্জে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব। সুইজারল্যান্ডকে অনেক শুভেচ্ছা।” এদিকে, এদিনের ম্যাচের পর ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ যেমন এমবাপের পাশে দাঁড়িয়েছেন, তেমনই তাঁকে উদ্দেশ্য করে বিশেষ বার্তা দিয়েছে ফুটবল সম্রাট পেলে। টুইটারে ব্রাজিলিয়ান কিংবদন্তি লিখেছেন, ‘কিলিয়ান, মাথা উঁচু রাখ! আগামীকাল তোমার নতুন যাত্রার প্রথম দিন।’

এএন/০৫