কোয়ার্টার ফাইনালে নেইমার-সানচেজ মুখোমুখি

খেলা ডেস্ক


জুলাই ০১, ২০২১
০৬:৪২ অপরাহ্ন


আপডেট : জুলাই ০১, ২০২১
০৬:৪২ অপরাহ্ন



কোয়ার্টার ফাইনালে নেইমার-সানচেজ মুখোমুখি
কোপা আমেরিকা


শুরু হচ্ছে কোপা আমেরিকার সেমিফাইনালে ওঠার লড়াই। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল ও সাবেক চ্যাম্পিয়ন চিলি। মহা-গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দল দুটি পাচ্ছে তাদের সেরা একাদশ। বিশ্রাম কাটিয়ে একাদশে ফিরছেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। চোট কাটিয়ে ফেরা আলেক্সি সানচেজকে পাচ্ছে চিলি।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় রিওডি জেনিরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। এর আগে শুক্রবার দিবাগত রাত ৩টায় এবারের কোয়ার্টার ফাইনারের প্রথম ম্যাচে পেরু খেলবে উরুগুয়ের বিপক্ষে। 

ইকুয়েডরের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিল বিশ্রাম দিয়েছিল বেশ কয়েকজন নিয়মিত একাদশের খেলোয়াড়কে। সেই ম্যাচে না খেলা নেইমার, ডিফেন্ডার থিয়াগো সিলভা ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুজ ফিরছেন চিলির বিপক্ষে। ইকুয়েডরের বিপক্ষে শেষ দিকে বদলি হিসেবে নামা ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসিমিরো থাকবেন শুরুর একাদশেই।

কোপা আমেরিকায় প্রত্যাশিত ছন্দেই খেলছে ব্রাজিল। গ্রুপ পর্বে তিন জয় আর এক ড্র নিয়ে চ্যাম্পিয়ন হয়ে নিশ্চিত করে শেষ আট। অন্য দিকে গ্রুপ পর্বে কেবল বলিভিয়াকে হারাতে পেরেছিল চিলি।

গ্রুপ পর্বের ম্যাচে অবশ্য চিলি পায়নি তাদের সেরা তারকা সানচেজকে। তার অভাব বেশ ভালোই অনুভূত হয় প্রতি ম্যাচে। কোচ মার্তিন লাসার্তে বৃহস্পতিবার অনুশীলন শেষে জানিয়েছেন ৩২ বছর বয়েসী সানচেজ খেলছেন ব্রাজিলের বিপক্ষে। সেরা কম্বিনেশন নিয়ে নেমেও ব্রাজিলকে হারানো ভীষণ চ্যালেঞ্জ দেখছেন তিনি, ‘স্বাগতিকদের বিপক্ষে খেলা বরাবরই কঠিন। ব্রাজিল খুব ভালো, ছন্দেও আছে। আমাদেরকে সেরা ফুটবল খেলতে হবে।’

এএন/০৬