বেলজিয়ামের স্বপ্ন ভেঙ্গে সেমিফাইনালে ইতালি

ক্রীড়া প্রতিবেদক


জুলাই ০৩, ২০২১
০৭:৩২ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৩, ২০২১
০৭:৩২ পূর্বাহ্ন



বেলজিয়ামের স্বপ্ন ভেঙ্গে সেমিফাইনালে ইতালি
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০

ম্যাচের দ্বিতীয়ার্ধে ডি ব্রুইনের ক্রসে এমন সহজ সুযোগও নষ্ট করেন রোমেলু লুকাকু।


ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে জয়রথ ছুটছেই ইতালির। কোয়ার্টার ফাইনালে ইতালির ২-১ গোলে বেলজিয়ামকে হািারয়ে সেমিফাইনালের উঠেছেল। শেষ চারে রবার্তো ম্যানচিনি শীষ্যদের মোকাবেলা করতে হবে তিনবারের চ্যাম্পিয়ন স্পেনকে। 

বেলজিয়াম-ইটালি ম্যাচের বল গড়ানোর আগে বিশেষজ্ঞরা বলছিলেন, এবার আসল পরীক্ষা ইতালির। বেলজিয়ামে রয়েছেন রোমেলু লুকাকু, ডি’ব্রুইনের মতো তারকা ফুটবলার। ফিফার বিচারে বেলজিয়াম একনম্বর দলও। এরকম দল যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারে। সেই বেলজিয়ামও ইতালির জযরথ থামাতে পারেনি। 

জার্মানির মিউনিখের অ্যালিয়াঞ্জ এরেনায় গত রাতে ম্যাচটি হয়।। 

 ইতালিতে খেলার সুবাদে প্রতিপক্ষকে খুব ভালই চেনেন লুকাকু। সেই লুকাকু পেনাল্টি থেকে গোল করলেও সহজ সুযোগ নষ্ট করলেন। দ্বিতীয়ার্ধে তাঁর পুশ ইতালির জালে জড়ানোর আগে ব্লক করে দলকে বাঁচান স্পিনাজোলা। ইতালি তখন এগিয়ে ২-১ গোলে। 

ম্যাচের ৩১ মিনিটে বারেলার গোলে ১-০ এগিয়ে যায় ইতালি। ইতালির দ্বিতীয় গোলটি আসে ইনসিনিয়ের পা থেকে। দুটো গোলের ক্ষেত্রেই বেলজিয়ামের রক্ষণভাগের দোষ রয়েছে। ইনসিনিয়ে অনেক সময় পেয়ে গিয়েছিলেন। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড়ে বেলজিয়ামের বক্সের উপর থেকে ডান পায়ের বাঁক খাওয়ানো শট নেন। কুর্তোয়া শরীর ছুড়ে দিয়েও সেই বল বাঁচাতে পারেনি। গোল করার পরে ইনসিনিয়ে যখন উৎসবে ব্যস্ত অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা লুকাকুর চোখে শূন্যতা। তাঁর সতীর্থরা ইনসিনিয়েকে গোল করার সুযোগ করে দিলেন, সেটাই হয়তো বিশ্বাস করে উঠতে পারছিলেন না লুকাকু।  

এএন/০২