উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনালে কলম্বিয়া

ক্রীড়া প্রতিবেদক


জুলাই ০৪, ২০২১
০৭:০৭ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৪, ২০২১
০৭:০৭ পূর্বাহ্ন



উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনালে কলম্বিয়া
কোপা আমেরিকা ২০২০


পেনাল্টি শ্যুট আউটে কলম্বিয়ার কাছে ৪-২ গোলে হেরে বিদায় নিলো কোপার সবচেয়ে সফল দল উরুগুয়ে। প্রথম চার শটে কলম্বিয়ার সবাই গোল করলেও উরুগুয়ের হয়ে গোল করতে পারেননি হোসে গিমিনেস এবং ম্যাতিয়াস ভিনা। এর আগে নির্ধারিত সময়ের খেলা ছিলো গোলশূন্য ড্র।

কোপা আমেরিকার সবচেয়ে সফল দলটাই গেল এক দশক ধরে খেলেনি সেমির মঞ্চে। কাভানি সুয়ারেজরা এবার তৈরি করেছে সম্ভাবনা। মাঝে বাধা হয়ে দাঁড়ায় কলম্বিয়া। সেটা টপকাতেই ম্যাচের একেবারে শুরু থেকে আগ্রাসী অস্কার তাবারেজের দল।

ব্রাসিলিয়ায় মানে গারিঞ্চায় উরুগুয়ের গুড স্টার্টআপ হলেও দ্রুতই গুছিয়ে নেয় কলম্বিয়া। ম্যাচের প্রথম আক্রমণও রচনা করে রেইনালদো রুয়েডার দল। ২৬ মিনিটে ডি বক্সের লেফ্ট কর্নার থেকে পোস্টে শট নিয়েছিলেন ডুভান জাপাতা। ফার্নান্দো মুসলেরার গ্লাভসে বাধা পড়ার আগেই রেফারি অবশ্য বাজিয়ে দেন অফসাইডের বাঁশি।

ল্যাতিন ফুটবলে আগের সৌন্দর্য নেই! এই ম্যাচটা যেনো তারই প্রতিচ্ছবি। ঘড়ির কাঁটায় পাল্লা দিয়ে এগিয়েছে খেলা। কিন্তু গোল কিংবা চোখে পরার মত আক্রমন রচনা করতে পারেনি কোন দল। ৩০ মিনিটে উরুগুয়ের হয়ে গোলমুখ খোলার চেষ্টা করেছেন এডিনসন কাভানি। তবে সেটাও পরে অফসাইডের ফাঁদে।

নিষ্প্রাণ ম্যাচে প্রথম স্কোরিং অপরচুনিটি পায় কলম্বিয়া। ৪৫ মিনিটে জাপাতার বাড়ানো বল গোলির গায়ে লেগে ফিরে আসে লুইস মুরিয়েলের পায়ে। বিদ্যুৎ গতির শট নিলেও এই ফরোয়ার্ড সেটা রাখতে পারেননি অন টার্গেটে। যে হতাশা নিয়েই শেষ হয় প্রথম পর্বের খেলা।

বিরতি থেকে ফিরে গোল করার চেষ্টা করেছে উভয় দল। প্রতিপক্ষের রক্ষণে কদাচিৎ আক্রমণও হয়েছে দু-চারটি। কিন্তু গোলের দেখা পায়নি কেউই। বিধি অনুযায়ী অতিরিক্ত সময়ের বদলে ম্যাচ গড়ায় সারাসরি টাইব্রেকারে।

এএন/০৩