শিরোপা লড়াইয়ে দুই বন্ধু মেসি-নেইমার

খেলা ডেস্ক


জুলাই ০৯, ২০২১
১২:৫৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৯, ২০২১
১২:৫৭ অপরাহ্ন



শিরোপা লড়াইয়ে দুই বন্ধু মেসি-নেইমার
কোপা আমেরিকা


কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ে মুখোমুখি দুই বন্ধু মেসি ও নেইমার। এক সময়ে বার্সেলোনার দুই সতীর্থ প্রতিনিধিত্ব করছেন নিজ দেশের হয়ে। একটা শিরোপা, আর্জেন্টিনার জার্সিতে একটা শিরোপা জয়ের অপেক্ষা লিওনেল মেসির বহুদিনের। কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে উঠায় অধরা সেই স্বপ্ন পূরণের খুব কাছাকাছি আরো একবার মেসি। তবে শিরোপা ছুঁতে হলে কঠিন পরীক্ষায় পাস করতে হবে মেসিদের। ফাইনালে তাদের প্রতিপক্ষ নেইমারের ব্রাজিল। যারা ফাইনালের মঞ্চে একচুলও ছাড় দেবে না।

ফাইনালে ওঠার প্রাথমিক লক্ষ্য পূরণ করে এবার শিরোপা জয়ের দিকে চোখ মেসিদের। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক মেসি বলেছেন, যেকোনো সময়ের চেয়ে শিরোপা জিততে বেশি মরিয়া তিনি এবং তাঁর সতীর্থরা। আর্জেন্টিনার হয়ে আরো চারটি আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে খেলেছেন লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনার হয়ে তার প্রতিটি টুর্নামেন্টই শেষ হয়েছে হতাশায়। এবার এসেছেন পঞ্চম আসরের ফাইনালে। মেসি জানেন, ম্যাচটি কঠিন হবে। তবে এবার আর্জেন্টিনার হয়ে শিরোপা-খরা ঘোচাতে দৃঢ়প্রতিজ্ঞ মেসি খুব রোমাঞ্চিত। 

কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে ওঠার পর টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেছেন, ‘আমরা খুব রোমাঞ্চিত। অন্য যেকোনো সময়ের চেয়ে শিরোপা জয়ের জন্য আমরা বেশি।’ তবে এবারও মেসিকে একরাশ হতাশা উপহার দিতে বদ্ধপরিকর ব্রাজিলের নেইমার। সেমিফাইনাল জিতে নেইমার ফাইনালে মেসিকে প্রত্যাশা করেছিলেন। সঙ্গে বলেছিলেন আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কথা।

তবে আগামী রবি বাসরের ফাইনালে ব্রাজিল স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে পাচ্ছে না। কোয়ার্টার ফাইনালে চিলির বিপক্ষে খেলা ম্যাচে প্রতিপক্ষের  খেলোয়াড়কে ফ্লাই কিক মেরে লাল কার্ড  পাওয়ায় দুই ম্যাচ নিষেধাজ্ঞায় পড়েছেন জেসুস। ফাইনাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রবিবার সকাল ৬টায়।

এএন/০২