খেলা দেখতে গিয়ে চাকরি হারালেন নিনা

খেলা ডেস্ক


জুলাই ০৯, ২০২১
০৮:২৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৯, ২০২১
০৮:২৫ অপরাহ্ন



খেলা দেখতে গিয়ে চাকরি হারালেন নিনা
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০


ইউোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইংলিশদের খেলা দেখতে গিয়ে চাকুরি হারালেন নিনা। এভাবে কপাল পুড়বে কে জানত? ইয়র্কশায়ারের একটি অফিসে চাকরি করতেন ৩৭ বছর বয়সী নিনা ফারুকি। গত বুধবার ওয়েম্বলিতে ইংল্যান্ড ও ডেনমার্কের মধ্যকার সেমিফাইনাল দেখার ভীষণ ইচ্ছা ছিল নিনার। কিন্তু কিছুতেই টিকিট জোগাড় করতে পারছিলেন না। শেষ মুহূর্তে নিনার এক বন্ধু টিকিট জোগাড় করে খেলা দেখতে যাওয়ার প্রস্তাব দেন।

এমন লোভনীয় প্রস্তাব লুফে নিতে মোটেও দেরি করেননি নিনা। কিন্তু ঝামেলায় পড়েন সেদিন অফিসে ছুটি চাইতে গিয়ে। লোকবলসংকটের কারণে হয়তো ছুটি না–ও মিলতে পারে, এমনটাই ভেবেছিলেন নিনা। এ জন্য অফিস থেকে অসুস্থতার কথা বলে ছুটি নেন।

এরপর ট্রেন ধরে লিডস থেকে সোজা পৌঁছে যান লন্ডনে। ওয়েম্বলি স্টেডিয়ামে বেশ আয়েশের সঙ্গেই খেলা দেখছিলেন নিনা। গায়ে জড়িয়ে রেখেছিলেন ইংল্যান্ডের পতাকা। আর জাতীয় পতাকার রঙে রাঙিয়ে রেখেছিলেন মুখ। নিনার গলায় ঝোলানো ছিল একটা ক্যামেরা।

যখনই হ্যারি কেইন, রাহিম স্টার্লিংদের পায়ে বল পড়েছে, তখনই সজোরে চিৎকার করেছেন নিনা। ৩০ মিনিটে যখন মাইকেল ডামসগার্ডের গোলে এগিয়ে যায় ডেনমার্ক, পুরো স্টেডিয়ামে অন্য সব ইংলিশ দর্শকদের সঙ্গে চুপসে যান নিনাও। কিন্তু সিমন কায়েরের আত্মঘাতী গোলে ইংল্যান্ড সমতায় ফিরলে নিনার আনন্দ দেখে কে!

ইংল্যান্ডের সমতাসূচক গোলের ওই সময় পাগলের মতো উল্লাস করছিলেন নিনা ও তাঁর বন্ধু। দুজনের এমন উদ্‌যাপনের দৃশ্য ওই মুহূর্তে ধরা পড়ে টেলিভিশন ক্যামেরায়। টেলিভিশন উপস্থাপিকা স্টেসি দুলির ইনস্টাগ্রামেও আবার তাঁদের একইভাবে দেখা যায়। টেলিভিশনে নিনার এমন উল্লাসের ছবি দেখে অফিসের বস বুঝে যান, মিথ্যা বলেছেন তাঁর কর্মী। ব্যস, এরপর নিনাকে পরদিন অফিসে যেতে নিষেধ করে দেন।

এএন/০৪