একাডেমির সংস্কার কাজে ধীরগতি, ক্ষুব্ধ বাফুফে সভাপতি

খেলা ডেস্ক


জুলাই ১৭, ২০২১
০২:৫৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৭, ২০২১
০২:৫৪ অপরাহ্ন



একাডেমির সংস্কার কাজে ধীরগতি, ক্ষুব্ধ বাফুফে সভাপতি


কমলাপুর স্টেডিয়ামে একাডেমির কার্যক্রম শুরুর কথা ফুটবল ফেডারেশনের। যার সংস্কার করে দেওয়ার কথা জাতীয় ক্রীড়া পরিষদের। জুলাইয়ে একাডেমি শুরুর কথা থাকলেও সম্ভব হয়নি। কোভিড আর ধীর গতির সংস্কার কাজ নির্ধারিত সময়ে একাডেমির কার্যক্রম শুরু করতে দেয়নি। যা নিয়ে ক্ষুব্ধ বাফুফে সভাপতি।

সম্পূর্ণ কাজ শেষ না হলেও আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের একাডেমির কার্যক্রম। কাজের অগ্রগতি পরিদর্শন করে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। জাতীয় ক্রীড়া পরিষদ একাডেমির সংস্কার কাজ দ্রুত শেষ না করে দেওয়ায় কিছুটা ক্ষুব্ধ বাফুফে সভাপতি।

কাজী সালাহউদ্দিন বলেন, আমি তো কারো জন্য অপেক্ষা করতে পারবো না। আপনার কাছে আমি একটা জিনিস চাইতে পারি। আপনি দিলে ভালো যদি না দেন আমি তো অপেক্ষা করবো না, আমাকে কাজ করে যেতে হবে। কারণ আমি তো এখানে আসছি টকশো করতে নয়। দিনশেষে ফুটবল খেলবে খেলোয়াড়রা আমি খেলবো না। আমরা যতখানি পারি ফিজিক্যালি, মেন্টালি আমরা করে যাবো।

তবে এবার আর বসে থাকতে চান না কাজী সালাহউদ্দিন। যেকোনো মূল্যে আগস্ট থেকে শুরু হবে একাডেমির কার্যক্রম। তিনি বলেন, যেটুকু কাজ আমাদের বাংলাদেশে ফিজিক্যালি পসিবল ওইটুকু করেই একাডেমিটা যত জলদি পারি শুরু করবো।  

একাডেমির পরিচালনার সব বন্দোবস্ত করে রেখেছে বাফুফে। কোন কোন দল থাকবে আর কারা দায়িত্বে থাকবে তাও জানিয়ে দিয়েছে। এখন শুধু অপেক্ষা সংস্কার কাজ শেষের।

এদিকে, ১৪ থেকে ১৮ বছর বয়সীদের নিয়ে একাডেমির কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বাফুফে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান মানিক।

তিনি বলেন, আমাদের এখানে ফরেন এবং লোকাল এই দুই গ্রুপের সমন্বয়ে কোচিং টিমটা তৈরি হবে। এখানে পলের অধীনেই এই কোচিং সেন্টারটা চলবে। এবং প্রয়োজনে আমরা আরও ফরেন কোচ টিমে যুক্ত করবো।  

আশ্বাসের পর আশ্বাসে আটকে আছে বাফুফের একাডেমির কার্যক্রম। এখন দেখার পালা ক্রীড়া পরিষদ এবং বাফুফের সমন্বয়ে কত দ্রুত শুরু হয় বহুল প্রত্যাশিত বাফুফের একাডেমি।

এএন/০৭