জয় দিয়ে টি–টোয়েন্টি সিরিজ শুরু টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক


জুলাই ২২, ২০২১
০৮:৪৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ২২, ২০২১
০৮:৪৬ অপরাহ্ন



জয় দিয়ে টি–টোয়েন্টি সিরিজ শুরু টাইগারদের
বাংলাদেশ–জিম্বাবুয়ে টি–টোয়েন্টি সিরিজ


জিম্বাবুয়ের বিপক্ষে জয় দিয়ে টি–টোয়েন্টি সিরিজ শুরু করল টাইগাররা। একই সঙ্গে জয়ে রাঙাল নিজেদের শততম টি–টোয়েন্টি ম্যাচটি। এর ফলে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই নিজেদের শততম ম্যাচে জয় পেয়েছে। এর আগে শততম ওয়ানডে ও শততম টেস্ট জিতেছিল বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার হারারেতে প্রথম টি–টোয়েন্টি ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশকে জয়ের জন্য ১৫৩ রানের টার্গেট দিয়েছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম উদ্বোধনী জুটিতেই তুলে নেয় শতরান (১০২)। সৌম্য সরকারের রানআউটে বিচ্ছিন্ন হয় এই জুটি। পরে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে দলীয় স্কোরবোর্ডে আরও ২১ রান যোগ করেন নাঈম। দলীয় ১২৩ আর ব্যক্তিগত ১৫ রানে রানআউটের ফাঁদে পড়ে ক্রিজ ছাড়েন রিয়াদ। তখন বাংলাদেশের জয়ের জন্য দরকার ২১ বলে ৩০ রান। শেষ তিন ওভারে দরকার ছিল ২৭ রান। রিচার্ড এনগারাভার করা ১৮তম ওভার থেকে ১৬ রান নিলে ম্যাচের জয় চলে আসে নাইম-নূরুল হাসানের হাতের মুঠোয়। দুই ওভারে ১১ রানের দরকার হলেও ৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় এই জুটি। ৮উকেটের জয়ে ওপেনার নাঈম ৬৩ রানে ও নূরুল হাসান সোহান ১৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ম্যাচ সেরা হন সৌম্য সরকার।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে স্বাগতিকরা। চার ওভারেই তুলে নিয়েছিল ৩৮ রান। ১০ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ২ উইকেটে ৯১। পরের ৯ ওভারে বাকি ৮ উইকেটে করে ৬১ রান। জিম্বাবুয়ের হয়ে ২২ বলে ৪৩ রান করেন চাকাভা। 

৭ জন বোলার ব্যবহার করেন অধিনায়ক রিয়াদ। ৩১ রানে ৩ উইকেট নেন মোস্তাফিজ।শরীফুল ১৭ ও সাইফউদ্দিন ২৩ রানে পান ২টি করে উইকেট।

এএন/০৯