২৩ রানের জয়ে সিরিজ সমতায় জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক


জুলাই ২৩, ২০২১
০৯:০৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৩, ২০২১
০৯:০৬ অপরাহ্ন



২৩ রানের জয়ে সিরিজ সমতায় জিম্বাবুয়ে
বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ

অভিষিক্ত শামীম পাটোয়ারি ১৩ বলে ২৯ রান করেও দলের হার এড়াতে পারেননি।


দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২৩ রানে হারিয়ে সিরিজ সমতায় ফিরছে জিম্বাবুয়ে। আগে ব্যাট করে স্বাগতিকদের দেওয়া ১৬৭ রানের টার্গেট টপকাতে পারেনি বাংলাদেশ। এক বল বাকি থাকতেই ১৪৩ রানে অলআউট রিয়াদরা।

ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই ক্রিজ ছাড়েন আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করা সৌম্য সরকার (৮) ও নাঈম (৫) শেখ। পাওয়ার প্লের ৬ ওভারে এই দুই উইকেট হারিয়ে ৪২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

পরের ওভারেই সাকিবকে (১২) হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এই চাপ থেকে আর বের হতে পারেনি দল। ৪ রান করে আউট হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়কের পধ ধরে প্যাভিলিয়নে ফিরেন অলরাউন্ডার মেহেদী হাসান (১৫)।

প্রথম ১০ ওভারে ৬০ রানে পাঁচ ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা সামলে উঠতে পারেনি বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় রিয়াদের দল। এর মধ্যে আশা জাগিয়েছিলেন অভিষিক্ত শামীম পাটোয়ারি। তবে জিম্বাবুয়ে পেসার লুক জঙ্গুয়ের বলে লং অনে ক্যাচ দিলে ১৩ বলে ২৯ রানের দুর্দান্ত ইনিংসের শেষ হয়। সিরিজে প্রথম জয়ের আনুষ্ঠানিকতা সারতে এরপর আর বেশি সময় নেননি টেন্ডাই চাতারা-মুজারাবানিরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফেরাল স্বাগতিকেরা।

এর আগে আজ শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব টস জিতে ব্যাটিং করতে নেমে ওপেনার ওয়েসলি মাধিভেরের (৭৩) ফিফটিতে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৬৬ রান তোলে জিম্বাবুয়ে। মায়ার্স করেন ২৬ রান,

রায়ান বার্ল অপরাজিত থাকেন ৩৪ রানে। শরিফুল ৩ টি, মেহেদী ও সাকিব ১টি করে উইকেট পান।

এএন/০৪