ব্রাজিল, কোরিয়া শেষ আটে, জার্মানির বিদায়

ক্রীড়া প্রতিবেদক


জুলাই ২৮, ২০২১
০৬:৩৫ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২১
০৬:৩৫ অপরাহ্ন



ব্রাজিল, কোরিয়া শেষ আটে, জার্মানির বিদায়
টোকিও অলিম্পিক ফুটবল


টোকিও অলিম্পিক ফুটবলের (পুরুষ) শেষ আটে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, আইভেরি কোস্ট ও নিউজিল্যান্ড। বিদায় নিয়েছে গত আসরের ফাইনালিস্ট জার্মানি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল সাম্বার দেশ ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে ড্র করেছিল দলটি। 

সাইতামা স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচে ফরোয়ার্ড রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানে সৌদি আরবকে হারায় ব্রাজিল। ম্যাচের প্রথমার্ধে তেমনটা সুবিধা করতে পারেনি ব্রাজিল। ৭৩ মিনিট পর্যন্ত ম্যাচে ছিল ১-১ গোলে সমতায়। পরে রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানের স্বস্তির জয় পেয়েছে তারা।

গ্রুপের অপর ম্যাচে আইভেরি কোস্ট ১-১ গোলে রুখে দিয়েছে জার্মানিকে। ফলে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ আটে উঠেছে আইভেরি কোস্ট। আর গ্রুপ পর্ব থেকে বিদায় হয় জার্মানি।

বি গ্রুপের দক্ষিণ কোরিয়া ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে হুন্ডুরাসকে। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠল কোরিয়া। গ্রুপের অপর ম্যাচে রোমানিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে দ্বিতীয় দল হিসেবে শেষ আটে উঠে নিউজিল্যান্ড।

এএন/০১