লিভারপুল না ছাড়ায় সালাহকে পাচ্ছে না মিশর

খেলা ডেস্ক


আগস্ট ২৩, ২০২১
০৮:৩১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৩, ২০২১
০৮:৩১ অপরাহ্ন



লিভারপুল না ছাড়ায় সালাহকে পাচ্ছে না মিশর


মোহাম্মদ সালাহকে তার দেশ মিসরের হয়ে খেলতে দিবে না ইংলিশ ক্লাব লিভারপুল। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতেই এই পন্থা অবলম্বন করছে অল রেডরা, বলছে মিসর ফুটবল অ্যাসোসিয়েশন।

সেপ্টেম্বর মাসে কাতার বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে মোহাম্মদ সালাহর মিসর। ৩ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ অ্যাঙ্গোলা, মিসর ৬ সেপ্টেম্বর খেলবে গ্যাবনের বিপক্ষে। এই দুটি গুরুত্বপূর্ণ ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা সালাহকে পাচ্ছে না মিসর। আন্তর্জাতিক বিরতিতে তাকে ছেড়ে দিতে অস্বীকৃতি জানিয়েছে ইংলিশ ক্লাবটি।

এক বিবৃতিতে মিসর ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, 'আমরা জাতীয় দলের খেলোয়াড়দের পাওয়ার ব্যাপারে ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। করোনাভাইরাসের এই সীমাবদ্ধতার ভেতর থেকে খেলোয়াড়দের কীভাবে নিয়ে আসা যায় তার পরিকল্পনা করছি। কিন্তু লিভারপুল আমাদের এক চিঠিতে দুঃখ প্রকাশ করেছে। তারা জানিয়েছে সালাহকে তারা এই বিরতিতে ছাড়তে পারবে না।'

মিসর ফুটবল অ্যাসোসিয়েশন আরও যোগ করেছে, 'তারা করোনাভাইরাসের দোহাই দিচ্ছে আমাদের। আমাদের বুঝাতে চেষ্টা করেছে, আমরা যেন কিছু মনে না করি। এখন সালাহকে ছাড়লে তার মাঠে ফেরায় লম্বা একটা বিরতি আসবে। কোয়ারেন্টাইন করতে হবে, মানসিকভাবেও সে ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই সালাহর এখন না আসাটাই ভাল মনে করছে ক্লাব কর্তৃপক্ষ। অন্য প্লেয়ারদের ক্ষেত্রেও নাকি তারা এবার এমন নীতি অবলম্বন করছে।'

সালাহকে না ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের অবস্থান শক্ত করতে চায় লিভারপুল। দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট সত্ত্বেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় চেলসি সবার উপরে।

এএন/০৪