মেসিকে ছাড়িয়ে ফের শীর্ষে রোনালদো

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২৩, ২০২১
০৩:৪৫ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২১
০৩:৪৫ পূর্বাহ্ন



মেসিকে ছাড়িয়ে ফের শীর্ষে রোনালদো


লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। দুই মহাতারকার মধ্যে কে সেরা তা নির্বাচন আদৌ সম্ভব নয়। তবে এ বছর একটি দিক দিয়ে মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো। বার্ষিক আয়ে আর্জেন্টাইন অধিনায়ককে পেছনে ফেলেছেন পর্তুগিজ সুপারস্টার।

যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বস এ বছর ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি অর্থ আয় করা ফুটবলারদের একটা তালিকা প্রকাশ করেছে। সে তালিকায় প্রথম নামটি রোনালদোর। দ্বিতীয় স্থানে আছেন মেসি।

এছাড়া সেরা চারে আছেন মেসির পিএসজির দুই সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, মূলত বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ায় এ বছর ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারের তালিকায় মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো।

ফোর্বস জানাচ্ছে, এ বছর রোনালদো আয় করতে যাচ্ছেন ১২৫ মিলিয়ন ডলার। এর মধ্যে ৭০ মিলিয়ন ডলার হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে প্রাপ্ত বেতন-ভাতা। আর বাকি ৫৫ মিলিয়ন ডলার আসবে বিজ্ঞাপন থেকে। 

অন্যদিকে পিএসজি থেকে ৭৫ মিলিয়ন ডলার বেতন পাওয়া মেসি বিজ্ঞাপন থেকে ৩৫ মিলিয়ন ডলার উপার্জন করবেন। এতে মেসির মোট আয় দাঁড়াচ্ছে ১১০ মিলিয়ন ডলারে। মূলত বিজ্ঞাপন থেকে প্রাপ্ত অর্থের মাধ্যমেই মেসিকে পেছনে ফেলেছেন রোনালদো।

এএন/০৩